Cvoice24.com


মিথ্যে অপপ্রচার ও প্রাণ নাশের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রকাশিত: ১৩:৩৮, ২ জুলাই ২০২০
মিথ্যে অপপ্রচার ও প্রাণ নাশের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

হাটহাজারী উপজেলার নাঙ্গলমোড়া ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল হক বাবুল কর্তৃক ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক আলতাফ হোসেনের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট, ফেইসবুকে ভিত্তিহীন মনগড়া অভিযোগ, অপপ্রচার ও প্রাণ নাশের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে নাঙ্গলমোড়া ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মো. আলতাফ হোসেন।
 
আজ বৃহস্পতিবার (২ জুলাই) নাঙ্গলমোড়া এলাকায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

লিখিত বক্তব্যে আলতাফ হোসেন বলেন, তাঁর উদ্যোগে এবং এলাকাবাসীর সার্বিক সহযোগিতায় করোনা রোগীদের চিকিৎসার্থে এলাকায় একটি আইসোলেশন সেন্টার চালু হয়। এরি প্রেক্ষিতে ক্ষিপ্ত হয়ে ২৬ জুন চেয়ারম্যান একটি ফোনালাপে তাকে এবং তাঁর পরিবারকে নিয়ে নোংরা ভাষায় কথা বলে এবং মেরে ফেলার হুমকি দেয়ায় ফোনালাপের রেকর্ডটি পেয়ে উপজেলা নির্বাহী অফিসার এবং থানায় একটি লিখিত অভিযোগ করেন তিনি।

অভিযোগের পর কয়েকটি পত্রিকায় প্রতিবেদন হলে সে আরো ক্ষিপ্ত হয়ে যায় জানিয়ে আলতাফ বলেন, মঙ্গলবার রাতে নাঙ্গলমোড়া ইউনিয়ন পরিষদ নামে একটি ফেইসবুক আইডিতে তাঁকে চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, দখলবাজ, আইসোলেশন সেন্টারের সব টাকা লোপাট, সন্ধ্যার পর আইসোলেশন সেন্টারে আড্ডা চলে বলে মিথ্যে অপপ্রচার করে। 

সম্মেলনে আলতাফ আরও বলেন, ভিডিওতে চেয়ারম্যান বলেছেন ‘যুবলীগের রাজনীতির সাথে তিনি (আলতাফ) জড়িত নন। কখনো রাজনীতিই করেন নি। তার নামে হাটহাজারী থানায় দু চারটি মামলাও রয়েছে’ যা পুরোপুরি মিথ্যে বানোয়াট মনগড়া জানিয়ে তীব্র প্রতিবাদের সুরে বলেন, তার নামে কোন মামলা নেই। তিনি স্কুল জীবন থেকে আওয়ামী রাজনীতির সাথে জড়িত। 

সংবাদ সম্মেলনের মাধ্যমে আলতাফ চেয়ারম্যানকে উল্টো চ্যালেঞ্জ ছুড়ে বলেন আপনি যে নিজেকে আওয়ামীলীগের চেয়ারম্যান দাবি করেন আপনি কোন সালে কোন ওয়ার্ডে কোন ইউনিয়নে আওয়ামী রাজনীতি করেছেন প্রমাণ দেখান। আপনি কখনও আওয়ামী রাজনীতি করেন নি। 

এলাকার এক ছেলেকে আলতাফ তিন মাস জেল খাটাচ্ছেন বক্তব্যের প্রতিবাদে আলতাফ বলেন, ঘটনাটি হলো মেয়ে সংক্রান্ত বিষয়। দুজনকে পুলিশ ধরে নিয়ে গেলে চেয়ারম্যান একজনকে নিজ জিম্মায় নিলেও আরেকজন জেল খাটছে। তিনি দুজনকে দুচোখে দেখেছেন। তদুপরি তিনজন দিনমজুরকে দিয়ে তার বিরুদ্ধে যে তিনটি অভিযোগের কথা বলা হয়েছে তাও চেয়ারম্যানের তার বিরুদ্ধে কুটচাল। 

চেয়ারম্যানের এসব অপপ্রচারের নিন্দা জানিয়ে তিনি বলেন, আপনাকে চেয়ারম্যান আমরা বানিয়েছি আপনাকে এক আওয়ামী লীগের নেতা যখন কটুক্তি করেছিল তখন আমরাই প্রতিবাদ করেছি। 

এ সময় ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক মো. নুরুল আলম উপস্থিত ছিলেন।

হাটহাজারী প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়