Cvoice24.com


চট্টগ্রামে কোভিড-১৯ শনাক্ত আরো ২৮২ জন

প্রকাশিত: ০৪:০০, ৩ জুলাই ২০২০
চট্টগ্রামে কোভিড-১৯ শনাক্ত আরো ২৮২ জন

ছবি : সিভয়েস

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় আরো ২৮২ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। তারমধ্যে  মহানগরে ১৮২ জন এবং উপজেলায় ১০০ জন। গতকাল (১ জুলাই) ১ হাজার ৩২৩ নমুনা পরীক্ষায় ফলাফল পাওয়া যায়। গতকাল (১ জুলাই) ৩ জন মৃত্যুবরণ করে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৮৭ জনে।

শুক্রবার (৩ জুলাই) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২৮২ জনের কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৯ হাজার ৪০৫ জন। এছাড়া শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ৪৭ জন এবং মৃত্যুবরণ করেছেন ৩ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি, বেসরকারি ৬টি ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে মোট ১ হাজার ৩২৩ টি নমুনা পরীক্ষা করা হয়।

ল্যাব সূত্রে জানা গেছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০৯ টি নমুনা পরীক্ষা করে ৩৪ জনের, বিআইটিআইডি ল্যাবে ৩৬০ টি নমুনা পরীক্ষা করে ৩৭ জনের, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪০৩ টি নমুনা পরীক্ষা করে ৭০ জনের, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৪০ টি নমুনা পরীক্ষা করে ১৯ জনের, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৫৭ টি নমুনা পরীক্ষা করে ৯৪ জনের এবং ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ১৪৬ টি নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা শনাক্ত হয়। অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজে চট্টগ্রামের ৮ টি নমুনা পরীক্ষা করে আরো ৩ জন কোভিড-১৯ পজেটিভ হিসেবে শনাক্ত হয়।

প্রসঙ্গত, সর্বশেষ তথ্য অনুযায়ী চট্টগ্রামের মোট আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৪০৫ জন। তারমধ্যে সিটি করপোরেশন এলাকায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৪৬৭ এবং চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯৩৮ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ হাজার ১৩১ জন এবং মৃত্যুবরণ করেছেন ১৮৭ জন।

সিভয়েস/এসবি/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়