Cvoice24.com


পরিবহনে স্বাস্থ্যবিধি অমান্য করায় ২০ জনকে জরিমানা

প্রকাশিত: ১১:২৯, ৩ জুলাই ২০২০
পরিবহনে স্বাস্থ্যবিধি অমান্য করায় ২০ জনকে জরিমানা

ছবি : সিভয়েস

করোনা ভাইরাস মোকাবেলায় আরোপিত স্বাস্থ্যবিধি অমান্য করায় বাস, সিএনজি ও ব্যক্তিগত গাড়ীর ২০ জন চালক, হেলপার ও যাত্রীকে জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (৩ জুলাই) সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চালানো অভিযানে ২০ জনকে এ জরিমানা করা হয়।

জরিমানার বিষয়টি সিভয়েসকে নিশ্চিত করেন অভিযান পরিচালনাকারী জেলা প্রশাসনের নির্বাহী মাজিস্ট্রেট ওমর ফারুক।

জানা গেছে, নগরীর জিইসি মোড় ও ওয়াসা মোড় হয়ে আগ্রাবাদমুখী ও বহদ্দারহাটমুখী অনেক বাস, সিএনজি ও ব্যাক্তিগত গাড়ি স্বাস্থ্যবিধি অমান্য করে চলছিল। বিষয়টি নজরে আসলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে স্যানিটাইজার না থাকা, নকল হ্যান্ড স্যানিটাইজার রাখা, পানি দিয়ে স্যানিটাইজড করা ও  অতিরিক্ত যাত্রী পরিবহনের দায়ে ১০ জন চালককে ৩ হাজার টাকা, ব্যাক্তিগত নোহা গাড়ি ও সিএনজিতে অধিক যাত্রী থাকার দায়ে চালক ও যাত্রীসহ ১০ জনকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ম্যাজিস্ট্রেট জিইসি মোড়ের প্রায় ১০ জন সিএনজি চালককে একত্রিত করে স্বাস্থ্যবিধি অনুসরণ করতে এবং অন্যদের উৎসাহিত করতে পরামর্শ দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক বলেন, গণপরিবহনে দুইজনের সিটে একজন বসানোর কথা থাকলেও গণপরিবহনগুলো তা মানছিল না। মাস্ক পড়া বাধ্যতামুলক হলেও তা পড়ছেন না চালক, হেলপার ও যাত্রীরা। এসব বিষয়সহ আরও কিছু বিষয় নজরে আসলে তাৎক্ষণিক ২০ জন চালক, হেলপার ও যাত্রীকে জরিমানা করা হয় এবং তাদেরকে সতর্ক করা হয়। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া এ অভিযান  চলমান থাকবে।

সিভয়েস/এসএইচ/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়