Cvoice24.com


সাতকানিয়ায় কোভিড-১৯ রোগীদের জন্য আইসোলেশন সেন্টার উদ্বোধন

প্রকাশিত: ১৬:৩০, ৩ জুলাই ২০২০
সাতকানিয়ায় কোভিড-১৯ রোগীদের জন্য আইসোলেশন সেন্টার উদ্বোধন

সাতকানিয়া উপজেলায় ‌‘চরতী আইসোলেশন সেন্টার’ নামে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের জন্য আইসোলেশন সেন্টার উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (৩ জুলাই) সকাল ১০টায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ট্রেজারার ডা. দিলীপ কুমার চৌধুরী এ আইসোলেশন সেন্টার উদ্বোধন করেন। 

এসময় উপস্থিত ছিলেন চরতী ইউনিয়নের চেয়ারম্যান ডা. রেজাউল করীম, আল্লামা ফজুল্লাহ ফাউন্ডেশনের প্রজেক্ট ডাইরেক্টর মো. রুহুল্লাহ চৌধুরী, অধ্যাপক ইসমাঈল হোসেন, বিশিষ্ট সমাজসেবক মোহাম্মদ আলী এবং মাস্টার কামাল উদ্দীনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও চিকিৎসকবৃন্দ।

এ আইসোলেশন সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে চীন প্রবাসী মো. উসমান গনী ও মাইডাস ফাইন্যান্সিং লিমিটেড সীতাকুণ্ড শাখার ইনচার্জ মতিউর রহমান ফরহাদী’র স্বপ্নপূরণ হয়েছে বলে তারা জানান। উদ্বোধনের মধ্য দিয়েই ‘চরতী আইসোলেশন সেন্টার’র কার্যক্রম শুরু হয়েছে।

সাতকানিয়া উপজেলার ১নং চরতী ইউনিয়নের দুরদুরী বাংলাবাজারে, ৩ মানবতাবাদী তরুণ  সাবেক সেনা সদস্য মো. ওমর ফারুক, ছাত্রনেতা মাসুদ বিন সাঈদ এবং মো. সোহেল সিকদারের নিরলস পরিশ্রমে মাত্র এক সপ্তাহের মধ্যেই ক্ষুদ্র পরিসরে ইউনিয়ন পর্যায়ের এ আইসোলেশান সেন্টারের সফল বাস্তবায়ন হলো।

উল্লেখ্য, এই মহতি কাজে মো. উসমান গনী এবং ওমর ফারুক অবকাঠামো ও আর্থিক সহযোগিতা করেছেন। কেরানীহাট শাহ আমানত হাসপাতালের চেয়ারম্যান ডাক্তার আবদুস সালাম এবং ডাইরেক্টর মতিউর রহমান ফরহাদী কোভিড রোগিদের অক্সিজেন সরবরাহের ব্যবস্থা করেছেন। এছাড়াও ডা. দিলীপ কুমার চৌধুরী ও মোহাম্মদ জুনায়েদসহ অনেকে আর্থিক সহযোগিতা করেছেন। একইসাথে এলাকার বহু প্রবাসী ও দেশের বিভিন্ন স্থানে অবস্থানরত তরুণ ও যুবক এ মহতি কাজে বুদ্ধি, পরামর্শ ও উৎসাহ দিয়েছেন। 

তাদের মধ্যে উল্লেখযোগ্য- দুরদানা ইয়াসমিন, ফজলুল হক, মিজান ফরহাদী, আশিক (বেলাল), কায়সার হামিদ, আওয়াল, মামুন, হাফেজ জয়নাল, মাঈনুদ্দীন মালেকী, মোস্তফিজ, আকতার, তাফহিমুল ইসলাম, সাঈদুল ইসলাম, হাবিব উল্লাহ প্রমুখ।

সিআইসি এর ইন্ডিপেন্ডেন্ট ডাইরেক্টর মতিউর রহমান ফরহাদী জানান, এ আইসোলেশান সেন্টারে অনলাইনে চিকিৎসা সহায়তা দেবেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ট্রেজারার ডা. দিলীপ  চৌধুরী, নিটল-নিলয় গ্রুপের ডেপুটি চীফ মেডিক্যাল অফিসার (এজিএম) ডা. আদনান করীম, বিজিসি ট্রাস্ট মেডিক্যাল কলেজ হাসপাতালের ডা. ইরফান চৌধুরী এবং শাহ আমানত হাসপাতালের চেয়ারম্যান ডা. আবদুস সালাম। 

এছাড়া সার্বক্ষনিক চিকিৎসা সহায়তা দিবেন ডা. নীলু মনি দাশ, ডা. সুনীল চৌধুরী, ডা. আজিজুর রহমান ও ডা. মাহবুবুর রহমান ফরহাদীসহ স্থানীয় চিকিৎসকবৃন্দ।

এ আইসোলেশন সেন্টারে ‘রেইনবো ব্লাড ব্যাংক পরিবার’ স্বেচ্ছাসেবক হিসেবে সার্বক্ষনিক সেবা প্রদান করবেন। 

সাতকানিয়া প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়