Cvoice24.com


দেশে করোনায় মৃতের সংখ্যা ২ হাজার ছাড়ালো, শনাক্ত ৩২৮৮

প্রকাশিত: ০৯:৩২, ৪ জুলাই ২০২০
দেশে করোনায় মৃতের সংখ্যা ২ হাজার ছাড়ালো, শনাক্ত ৩২৮৮

ফাইল ছবি।

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২৯ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। মৃতদের ২১ জন পুরুষ এবং ৮ জন নারী। একই সময়ে শনাক্ত হয়েছে আরো তিন হাজার ২৮৮ জন। শনাক্তের দিক থেকে মোট শনাক্তের সংখ্যা এক লাখ ৫৯ হাজার ৬৭৯ জনে দাঁড়াল। এছাড়া  গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ৬৩৭ জন। এ নিয়ে মোট সুস্থর সংখ্যা ৭০ হাজার ৭২১ জন।

শনিবার (৪ জুলাই) দুপুরে স্বাস্ত্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিনে এই তথ্য জানিয়েছেন অধিদফতরটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা.নাসিমা সুলতানা বলেন, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ হাজার ৮৭১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে ১৪ হাজার ৭২৭টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো আট লাখ ৩২ হাজার ৭৪টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও তিন হাজার ২২৮ জনের মধ্যে।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২২ দশমিক ৩৩ শতাংশ, এ পর্যন্ত শনাক্তের হার ১৯ দশমিক ১৯ শতাংশ। তবে শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ২৫ শতাংশ এবং সুস্থতার হার ৪৪ দশমিক ২৯ শতাংশ।

ডা.নাসিমা সুলতান বলেন, মৃতদের মধ্যে ঢাকা বিভাগেরই ৯ , রাজশাহীতে ৭ , চট্টগ্রামে ৪, খুলনা ও সিলেটে ৩ , বরিশাললে ২ এবং ময়মনসিংহ ১ জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ২৫ জন, বাড়িতে একজন এবং হাসপাতালে মৃত অবস্থায় এসেছেন ৩ জন।

-সিভয়েস/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়