Cvoice24.com


চট্টগ্রামে ১ লাখেরও বেশি পরিবারকে ত্রাণ দেয়ার দাবি বিএনপির

প্রকাশিত: ১৩:১১, ৫ জুলাই ২০২০
চট্টগ্রামে ১ লাখেরও বেশি পরিবারকে ত্রাণ দেয়ার দাবি বিএনপির

চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) প্রকোপ শুরু হওয়ার পর ২৫ মার্চ থেকে আজ পর্যন্ত বিএনপির পক্ষ থেকে ১ লাখ ৩২ হাজার ৩শ ২১টি অসহায় হতদরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে বলে দাবি করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন। 

রোববার (৫ জুলাই) গণমাধ্যমে এক বিবৃতিতে এ দাবি করেন। 

বিবৃতিতে বলেন, চট্টগ্রামবাসী সরকারী দলের পক্ষ থেকে প্রত্যাশা করেছিল অনেক বেশী। কারণ চট্টগ্রাম হচ্ছে অর্থনীতির মূল চালিকাশক্তি। কিন্তু সেই হিসেবে চট্টগ্রামের মানুষ কিছুই পায়নি। সরকার চট্টগ্রামের প্রতি বিমাতাসূলভ আচরণ করেছে। চট্টগ্রামের বিপর্যস্ত স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন ও থোক বরাদ্ধ থেকে ৫ শত কোটি টাকা অনুদানের বিষয়ে তাদের কোন বক্তব্য বিবৃতিও দেখা যায়নি। আর বিএনপি বিগত ১৪ বছর রাষ্ট্রীয় ক্ষমতার বাইরে। এর উপরে সরকারের দমন, নিপীড়ন ও হামলা-মামলায় জর্জরিত নেতাকর্মীরা এখন নিঃস্ব প্রায়। তারপরও যে কোন দুর্যোগ মুহুর্তে জনগণের দল হিসেবে বিএনপি নেতাকর্মীরা মানুষের পাশে আছে। করোনাকালে চট্টগ্রামের জোন ভিত্তিক ওয়ার্ডে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। 

ডা. শাহাদাত হোসেন বলেন, চট্টগ্রামের করোনা রোগীর চিকিৎসার জন্য বিএনপির পক্ষ থেকে ইতোমধ্যে বাকলিয়া এলাকায় ১০০ শয্যার আইসোলেশন সেন্টারের কার্যক্রম চলছে। যা অচিরেই উদ্ভোধন করা হবে। তাছাড়া ৪১ ওয়ার্ডের মানুষের চিকিৎসা সেবার জন্য চট্টগ্রাম মহানগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনে মেডিসিন ব্যাংক ও অক্সিজেন ব্যাংক চালু করা হচ্ছে। মানুষের এই কঠিন দুঃসময়ে দলমত নির্বিশেষে দলীয় রাজনীতির উর্ধ্বে ওঠে চট্টগ্রামে করোনার নমুনা পরীক্ষা কেন্দ্রের সংখ্যা বৃদ্ধি করে বিনামূল্যে নমুনা পরীক্ষা করার জন্য আহবান জানান।

-সিভয়েস/এমআই

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়