Cvoice24.com


অবহেলায় রোগীর মৃত্যু : পার্ক ভিউ হাসপাতালের বিরুদ্ধে হাইকোর্টে রিট

প্রকাশিত: ১৭:০৫, ৫ জুলাই ২০২০
অবহেলায় রোগীর মৃত্যু : পার্ক ভিউ হাসপাতালের বিরুদ্ধে হাইকোর্টে রিট

চট্টগ্রামের পার্ক ভিউ হসপিটালকে বাবার মৃত্যুর জন্য দায়ী করে হাইকোর্টে আবেদন করেছেন হেলাল উদ্দিন নামের এক ব্যক্তি। রোববার (৫ জুলাই) অ্যাডভোকেট ইয়াদিয়া জামান মৃত ব্যক্তির পরিবারের পক্ষ হয়ে এ আবেদন করেন। এসময় হেলাল উদ্দিন বাবার মৃত্যুর জন্য হাসপাতাল থেকে ক্ষতিপূূরণও দাবী করেন।

হাইকোর্টে আবেদনকারী হেলাল উদ্দিন চট্টগ্রামের কর্ণফুলী এলাকার বাসিন্দা মৃত হাজী মোহাম্মদ হোসাইনের ছেলে।

আবেদনে হেলাল উদ্দিনের দাবী, হাসপাতালে ভর্তি না করার কারণে যেসব রোগী মারা যাচ্ছে তাদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চাওয়া হয়েছে। সেইসঙ্গে করোনা সংক্রান্ত রোগী ভর্তি না করার বিষয়ে অভিযোগ দেওয়ার জন্য পুলিশের একটি পৃথক হটলাইন চালুর বিষয়ে নির্দেশনা চাওয়া হয়েছে। পাশাপাশি যেসব হাসপাতাল বা ক্লিনিক রোগী ভর্তির বিষয়ে সরকারি নির্দেশনা লঙ্ঘন করবে তাদের লাইসেন্স বাতিল করার বিষয়ে নির্দেশনা চাওয়া হয়েছে।

এর আগে রোগী ভর্তি না করা এবং অতিরিক্ত বিল নেওয়ার অভিযোগে ‘৩০ মিনিটে সাতদিনের অক্সিজেন বিল! অরাজকতার এ শুধু খণ্ডচিত্র’ শিরোনামে গত ২৭ জুন একটি পত্রিকায় প্রতিবেদন প্রকাশ হয়। ওই প্রতিবেদন যুক্ত করে রিট দায়ের করা হয়। 

প্রসঙ্গত, আবেদনকারী হেলাল উদ্দিনের পিতা হাজী মোহাম্মদ হোসাইন অসুস্থ হয়ে পড়লে তাকে গত ২ জুলাই সকাল সাড়ে সাতটার সময় চট্টগ্রামের পাঁচলাইশ থানার কাঠালগঞ্জ রোডের পার্ক ভিউ হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালটির জরুরি বিভাগ থেকে তাকে অষ্টম তলায় সিসিইউতে ভর্তি করতে বলা হয়। কিন্তু ওই ইউনিটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা চতুর্থ তলার ইউনিটে ভর্তি করতে বলেন। চতুর্থ তলায় গেলে তাকে আবার অষ্টম তলায় যেতে বলা হয়। এবার অষ্টম তলায় দায়িত্বশীল কর্মকর্তা বলেন, আমরা আশঙ্কা করছি রোগীর করোনা হয়েছে। তাই এ বিষয়ে পরীক্ষার সনদ ছাড়া ভর্তি করা যাবে না। এসময় করোনা হয়নি মর্মে সনদ (নেগেটিভ) দেখানোর পরও রোগী ভর্তি করেনি। এভাবে দেড়ঘণ্টা কেটে যায়। এ অবস্থায় সকাল নয়টায় তার মৃত্যু হয়। এ ঘটনায় হাসপাতালের বিরুদ্ধে থানায় বার বার যেয়েও কোনো অভিযোগ দায়ের করতে পারেননি তিনি। পরে তিনি হাইকোর্টে আবেদন করেন।

-সিভয়েস/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়