Cvoice24.com


চট্টগ্রামে কোভিড-১৯ শনাক্ত আরো ২৯৭ জন

প্রকাশিত: ০৩:২৯, ৭ জুলাই ২০২০
চট্টগ্রামে কোভিড-১৯ শনাক্ত আরো ২৯৭ জন

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরো ২৯৭ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। তারমধ্যে  মহানগরে ২২৯ জন এবং উপজেলায় ৬৮ জন। গতকাল (৬ জুলাই) ১ হাজার ৩৬০টি নমুনা পরীক্ষা করে এ ফলাফল পাওয়া যায়। শেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৩ জন কোভিড আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করে।

মঙ্গলবার (৭ জুলাই) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২৯৭ জনের কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ১০ হাজার ৪৪৭ জন। 

এছাড়া শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ৪৯ জন এবং মৃত্যুবরণ করেছেন ৩ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি, বেসরকারি ৬ টি ল্যাবে মোট ১ হাজার ৩৬০ টি নমুনা পরীক্ষা করা হয়।

ল্যাব সূত্রে জানা গেছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২০১ টি নমুনা পরীক্ষা করে ৫১ জনের, বিআইটিআইডি ল্যাবে ১৭৬ টি নমুনা পরীক্ষা করে ১৫ জনের, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৫১৫ টি নমুনা পরীক্ষা করে ১১১ জনের, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২০৫ টি নমুনা পরীক্ষা করে ৪৪ জনের, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০৪ টি নমুনা পরীক্ষা করে ৩৪ জনের কোভিড-১৯ শনাক্ত হয়।

প্রসঙ্গত, সর্বশেষ তথ্য অনুযায়ী চট্টগ্রামের মোট আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৪৪৭ জন। তারমধ্যে সিটি করপোরেশন এলাকায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ২৮৬ এবং চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৯১ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ হাজার ২৬৫ জন এবং মৃত্যুবরণ করেছেন ১৯৮জন।


-সিভয়েস/এসবি/এসএইচ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়