Cvoice24.com


ইদুল আযহাকে টার্গেট করে জাল টাকা ছড়ায় শাহ আলম!

প্রকাশিত: ১৮:১৪, ৭ জুলাই ২০২০
ইদুল আযহাকে টার্গেট করে জাল টাকা ছড়ায় শাহ আলম!

জাল টাকাসহ গ্রেফতার শাহ আলম। ছবি: সিভয়েস

ইদুল আযহাকে টার্গেট করে কয়েক মাস আগ থেকেই জাল টাকা সংগ্রহ করেন। এরপর সেই টাকা একটি চক্রের মাধ্যমে নগরীর পশুর হাটগুলোতে ছড়িয়ে দেন। নগর গোয়েন্দা পুলিশের বিশেষ একটি অভিযানে এমনই একটি চক্রের সন্ধান মিলেছে। চক্রের এক সদস্যের পিছু নিয়ে ১ লাখ ৪৭ হাজার টাকাসহ গ্রেফতারও করেন নগর গোয়েন্দা পুলিশ (ডিবি-বন্দর)।

চক্রের সেই সদস্য হলেন, মো. শাহ আলম (৬৫)। সে ব্রাম্মণবাড়িয়া জেলার কসবা থানার হারুন মেম্বারের বাড়ির মৃত আলুফ মিয়ার সন্তান। বর্তমানে নগরীর ডবলমুরিং থানা এলাকার চৌমুহনী সুলতান কলোনির পারভিন আক্তারের বিল্ডিংয়ের দ্বিতীয় তলায় থাকেন।

মঙ্গলবার (৭ জুন) সন্ধায় ডবলমুরিং থানারই কর্ণফুলী মার্কেট গেটের সামনের রাস্তার উপর থেকে শাহ আলমকে গ্রেফতার করা হয়। যে কিনা অন্য এক লোকের কাছে উদ্ধারকৃত জাল টাকাগুলো হস্তান্তর করার জন্য কর্ণফুলি মার্কেটের সামনে আসেন।

গোয়েন্দা পুলিশ সুত্র জানান, শাহ আলম ইদুল আযহাকেই টার্গেট করে জাল টাকার ব্যবসায় নামেন। তিনবছর ধরেই সে নগরীতে এ ব্যবসা করে আসছেন। মঙ্গলবার সন্ধায়ও সে এ কাজটি করার জন্য নিজ বাসা থেকে বের হয়ে কর্ণফুলী মার্কেটের সামনে আসেন। গোপন সংবাদের ভিত্তিতে খবরটি পেয়ে সেখানে বাগড়া দেয় গোয়েন্দা পুলিশের (ডিবি-দক্ষিণ) একটি টিম এবং তাকে উক্ত টাকাসহ গ্রেফতার করেন।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার  (ডিবি-বন্দর) আবু বকর সিদ্দিক সিভয়েসকে বলেন, বয়স্ক লোক হলেও শাহ আলম দুরন্ত স্বভাবের লোক। তাকে গ্রেফতার করতে অভিযান পরিচালনাকারী টিমকে হিমশিম পোহাতেও হয়। তবে সে গ্রেফতার এড়াতে সক্ষম হতে পারেননি। গোয়েন্দা পুলিশের জালে সে জাল টাকাসহ ঠিকই গ্রেফতার হয়।

তার বিরুদ্ধে ডবলমুরিং থানায় মামলা হয়েছে। তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদও করা হয়েছে। তাকে আরও জিজ্ঞাসাবাদ প্রয়োজন। আগামিকাল ৮ জুন বুধবার তাকে কোর্টে পাঠানো হবে এবং জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করা হবে। যুক্ত করেন পুলিশ কর্মকর্তা আবু বকর সিদ্দিক।

সিভয়েস/এসএইচ/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়