Cvoice24.com


দেশে করোনা কেড়ে নিল আরো ৪৬ প্রাণ, শনাক্ত ৩৪৮৯

প্রকাশিত: ১১:২৩, ৮ জুলাই ২০২০
দেশে করোনা কেড়ে নিল আরো ৪৬ প্রাণ, শনাক্ত ৩৪৮৯

ফাইল ছবি।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৪৬ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। মৃত্যুবরণকারীদের মধ্যে ৩৮ জন পুরুষ এবং আট জন নারী। এদের মধ্যে হাসপাতালে ৩৮ জন এবং বাসায় ৮ জনের মৃত্যু হয়েছে। একই সময় নতুন আরো তিন হাজার ৪৮৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মৃত্যুর দিক থেকে মোট মৃত্যুর সংখ্যা দুই হাজার ১৯৭ জন। ‍শনাক্তের দিকে মোট এক লাখ ৭২ হাজার ১৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৭৩৬ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮০ হাজার ৮৩৮ জন।

বুধবার (৮ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানিয়েছেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৮৮৩টি নমুনা সংগ্রহ করা হয়, নমুনা পরীক্ষা করা হয় ১৫ হাজার ৬৭২টি। এখন পর্যন্ত আট লাখ ৮৯ হাজার ১৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

তিনি বলেন, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১২, চট্টগ্রাম বিভাগে ১৪, বরিশাল বিভাগে ৩, রাজশাহী বিভাগে ৩, খুলনা বিভাগে ৯, সিলেট বিভাগে ৪ এবং রংপুর বিভাগের  ১জন রয়েছেন।

ডা. নাসিমা সুলতানা আরো বলেন, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২২ দশমিক ২৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৬ দশমিক ৯৬  শতাংশ  এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ২৮ শতাংশ।

-সিভয়েস/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়