Cvoice24.com


প্রত্যেক ওয়ার্ডে ফ্রি মেডিকেল সেন্টারের আহ্বান ডা.শাহাদাতের

প্রকাশিত: ১৫:০৫, ৮ জুলাই ২০২০
প্রত্যেক ওয়ার্ডে ফ্রি মেডিকেল সেন্টারের আহ্বান ডা.শাহাদাতের

ছবি : সিভয়েস

করোনাভাইরাস (কোভিড-১৯) ও নন কোভিড চিকিৎসা সুবিধা নিশ্চিত করতে রাজনীতির উর্ধ্বে থেকে দল মত নির্বিশেষে প্রত্যেক ওয়ার্ডে ফ্রি মেডিকেল সেন্টার গড়ে তোলার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।

বুধবার ( ৮ জুলাই) দুপুরে ৯ নম্বর ওয়ার্ড এর আকবর শাহ এলাকায় ফ্রি চিকিৎসা সুবিধা দেওয়ার জন্য “আমাদের সেবা কেন্দ্র” প্রতিষ্ঠানটিতে চিকিৎসা সুবিধা বাড়ানোর জন্য নগদ অর্থ ও সুরক্ষা সামগ্রী প্রদান কালে এ আহ্বান জানান তিনি।

ডা. শাহাদাত বলেন, চট্টগ্রামে প্রায় ১১ হাজার মত করেনায় আক্রান্ত শনাক্ত হয়েছে। চট্টগ্রামে সরকারি ও বেসরকারি হাসপাতালে রোগীরা চিকিৎসা সেবা পাচ্ছে না। তাই চট্টগ্রামে ৯১ শতাংশ মানুষ ঘরে বসেই চিকিৎসা সেবা নিচ্ছে। যদিও ওয়ার্ড ভিত্তিক ফ্রি মেডিকেল সেন্টার, ফ্রি ওষুধ বিতরণ, চিকিৎসা সুবিধাদি জনগণকে কিছুটা হলেও স্বস্তি ফিরে আসে। স্বাস্থ্য বিভাগকে আবারো চিকিৎসা ব্যবস্থাপনায় কার্যকর সমন্বয় গড়ে তোলার আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, লকডাউন এলাকায় ৭০ হাজার থেকে ৮০ হাজার সর্বাধিক জনগণকে করোনা টেস্টের (সেটা এন্টিজেন টেস্ট কিংবা এন্টিডবি টেস্ট হউক) আওতায় আনতে হবে। আওতায় আনতে না পারলে অথবা “কন্টাক্ট ট্রেসিং” এর মাধ্যমে সনাক্ত করা না গেলে জোনিং কিংবা লকডাউন কোন সুফল বয়ে আসবে না।

এ সময় চট্টগ্রাম মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলামসহ “আমাদের সেবা কেন্দ্র” এর নেতৃত্ববৃন্দ উপস্থিত ছিলেন।

-সিভয়েস/এমআই/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়