Cvoice24.com


করোনা উপসর্গে মারা যাওয়া চিকিৎসকের পাশে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল

প্রকাশিত: ১৮:৩৩, ৮ জুলাই ২০২০
করোনা উপসর্গে মারা যাওয়া চিকিৎসকের পাশে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল

করোনা উপসর্গে মারা যাওয়া চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল শিশু স্বাস্থ্য বিভাগের মেডিক্যাল অফিসার ডা. জাফর হোসেন রুমির পরিবারের পাশে দাঁড়িয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। ডা. রুমির বাবাকে ৩ লাখ এবং স্ত্রীকে ২ লাখ এবং ভাইকে হাসপাতালের অফিস সহকারী পদে নিয়োগ দিয়েছে।


এ প্রসঙ্গে জানতে চেয়ে কথা বলা হয় হাসপাতালটির পরিচালক ডা. নুরুল হকের সাথে। তিনি বলেন, ডা. জাফর তার পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি এবং আমাদের হাসপাতালের একজন চিকিৎসক ছিলেন। তার অনুপস্থিতিতে তার পরিবারের পাশে দাঁড়ানো আমাদের মানবিক দায়িত্ব। তাই আমরা তার পরিবারকে নগদ ৫ লাখ টাকা ও তার ভাইকে চাকরি দেয়ার সিদ্ধান্ত নিই। সিদ্ধান্ত অনুযায়ী তার বাবাকে তিন লাখ টাকা ও দুইটি সন্তানের কথা বিবেচনা করে তার স্ত্রীকে দুই লাখ টাকা প্রদান করা হয়। পাশাপাশি তার ভাইকেও অফিস সহকারী পদে নিয়োগ দেয়া হয়েছে। গত মঙ্গলবার তার ভাই চাকরিতে যোগ দিয়েছেন।'

প্রসঙ্গত, মা ও শিশু হাসপাতালের শিশুরোগ বিভাগের চিকিৎসক জাফর হোসেন রুমি গত ১৬ মে হাসপাতালে ভর্তি হন। তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয়। পরবর্তীতে তার গত ১৯ মে বিকেলে তাকে মা ও শিশু হাসপাতাল থেকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকা নিয়ে যাওয়ার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি। ফলে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। এরপরেও বাঁচানো সম্ভব হয়নি এ তরুণ চিকিৎসককে। গত ২৫ মে সকাল ৭টা ৪০ মিনিটে করোনার উপসর্গ নিয়ে তিনি চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।


সিভয়েস/এসবি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়