Cvoice24.com


আজও ৬ মৃত্যু চট্টগ্রামে, নতুন শনাক্ত ২৫৯

প্রকাশিত: ০৪:৩৯, ৯ জুলাই ২০২০
আজও ৬ মৃত্যু চট্টগ্রামে, নতুন শনাক্ত ২৫৯

চট্টগ্রামে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ২৫৯ জনের দেহে। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১১ হাজার ৩১ জন। 

এছাড়া করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে একদিনে ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত হয়ে মৃত্যু সংখ্যা দাঁড়ালো ২১০ জন। করোনা থেকে সুস্থ হয়েছে ১৮ জন । এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা থেকে সুস্থ হয়েছে ১ হাজার ৩২৪ জন। 

বৃহম্পতিবার (৯ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বিষয়টি সিভয়েসকে নিশ্চিত করে জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৬৫ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন আক্রান্ত হয়েছে ২৫৯ জন। এদের মধ্যে নগরে ১৭৬ জন এবং উপজেলায় ৮৩ জন। চট্টগ্রামের ৬টি ল্যাব মোট ১ হাজার ২৬৫ টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৭০ টি নমুনা পরীক্ষা করে ৩৯ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়। তার নগরীর ১১ জন জেলার বিভিন্ন উপজেলার ২৮ জন পজেটিভ। 

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৭৬ টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ৩৮ জন। তার নগরীর ১৪  জন জেলার বিভিন্ন উপজেলার ২৪ জন পজেটিভ। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৩৭ টি নমুনা পরীক্ষা করে ৪২ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। তার নগরীর ৩৬ জন জেলার বিভিন্ন উপজেলার ৬ জন পজেটিভ। 

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ২০৬ টি নমুনা পরীক্ষা করে ২৮ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়। তার নগরীর ২১ জন জেলার বিভিন্ন উপজেলার ৭  জন পজেটিভ। এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ১৩২ টি নমুনা পরীক্ষা করে ৩৮ জন পজেটিভ। তার নগরীর ৩১ জন জেলার বিভিন্ন উপজেলার ৭ জন পজেটিভ।

শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৪৪  টি নমুনা পরীক্ষা করে ৭৪ জন শনাক্ত হয়। তার নগরীর ৬৩  জন জেলার বিভিন্ন উপজেলার ১১ জন পজেটিভ। 

এই দিকে করোনা আক্রান্ত হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে নগরীর ৫ জন ও উপজেলার ১ জন। করোনা থেকে সুস্থ হওয়া ১৮ জন। তার মধ্যে নগরীর ১২ জন ও জেলার বিভিন্ন উপজেলা ৬ জন।

এছাড়াও জেলার বিভিন্ন উপজেলায় করোনা আক্রান্ত শনাক্তের মধ্যে লোহাগাড়া ৪ জন, সাতকানিয়ার ৬ জন, বাঁশখালীর ৩ জন, চন্দনাইশ ৮ জন, পটিয়া ৫ জন, বোয়ালখালী ২ জন, রাঙ্গুনিয়া ৪ জন, রাউজান ১৭ জন, ফটিকছড়ি ৪ জন, হাটহাজী ২০ জন, সীতাকুণ্ড ৪ জন এবং মিরশ্বরাই ৬ জন।  

-সিভয়েস/এমআই/এসএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়