Cvoice24.com


হাটহাজারীতে সিএনজি অটোরিকশায় স্বাস্থ্যবিধি অমান্য, নিরব প্রশাসন

প্রকাশিত: ১১:৪৩, ৯ জুলাই ২০২০
হাটহাজারীতে সিএনজি অটোরিকশায় স্বাস্থ্যবিধি অমান্য, নিরব প্রশাসন

ছবি : সিভয়েস

হাটহাজারীতে সিএনজি অটোরিকশায় স্বাস্থ্যবিধি মানার বালাই নেই বললে চলে। স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহণ সচল রাখার জন্য চট্রগ্রাম সড়ক পরিবহণ মালিক গ্রুপের পক্ষ থেকে নির্দেশনা রয়েছে। কিন্তু হাটহাজারী বাসস্ট্যান্ড লাগোয়া চট্টগ্রাম ও মেট্টো এলাকার সিএনজিগুলো স্বাস্থ্যবিধি মেনে চলাচল তো দুরের কথা তারা প্রশাসন তথা ট্রাফিক পুলিশের নাকের ডগায় ৪/৫ জন যাত্রী নিয়ে দেদারসে ছুটছে।

বৃহস্পতিবার ( ৯ জুলাই) সরেজমিনে দেখা গেছে, হ্যান্ড স্যানিটাইজার কিংবা জীবাণুনাশক স্প্রে কোনো কিছুই ছিটাচ্ছে না তারা। যদিও কয়েকটি গাড়িতে দেখানোরমত বোতলে ভরা স্প্রে লাগানো আছে। চালক কিংবা অনেক যাত্রীর মুখে নেই মাস্ক। একই চিত্র বিআরটিএ'র কার্যালয়ের সামনে। নির্দিষ্ট নিয়ম থাকলেও মানছে না সিএনজি কিংবা টেম্পু'র কেউই।

এদিকে, প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে হাটহাজারীতে করোনা আক্রান্তের সংখ্যা। বিভিন্ন ইউনিয়নে ব্যক্তি কিংবা সামাজিক উদ্যোগে আইসোলেশন সেন্টার, বিনামূল্য অক্সিজেন সেবা, বিনামূল্য এ্যাম্বুলেন্স, মেডিসিনের ব্যবস্থা করলেও যে হারে রোগী বাড়ছে হয়ত অল্প কিছুদিনের মধ্যে তা হবে অপ্রতুল। ইতিমধ্যে ৫শ ছাড়িয়েছে আক্রান্তের সংখ্যা।

সিএনজি অটোরিকশা ও টেম্পু স্বাস্থ্যবিধি না মেনে যেভাবে চলাচল করছে এর দ্বারা কোভিট-১৯ করোনা ভাইরাস দ্রুত বৃদ্ধির আশঙ্খা করছেন চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপ। গ্রুপের সভাপতি আলহাজ্ব মঞ্জুরুল আলম মঞ্জু এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়ার অনুরোধ জানিয়েছেন বিআরটিএ'র নির্বাহী ম্যাজিষ্ট্রেটসহ পুলিশ প্রশাসনের প্রতি।

হাটহাজারী থেকে প্রতিনিয়ত স্বাস্থ্যবিধি না মেনে সিএনজি চলাচলের ব্যাপারে সদ্য যোগদানকারী ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) ছামিউর রহমান বলেন, পুলিশ যে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেনা তা ঠিক নয়। বাসস্ট্যান্ডে দায়িত্ব পালন করতে গিয়েই পাঁচজন ট্রাফিক করোনায় আক্রান্ত হয়েছে। সিএনজি অটো রিকশাগুলো বাসস্ট্যান্ড থেকে স্বাস্থ্যবিধি মানার কথা বলে তিনজন যাত্রী নিয়ে ত্যাগ করে কিছুদূর যাওয়ার পর পাঁচজন যাত্রী নিয়ে গন্তব্যের দিকে ছুটে। করোনা পরিস্থিতিতে শুধু প্রশাসন দিয়ে হবেনা এর জন্য চালক যাত্রী সবাইকে সচেতন হতে হবে। সচেতনতার কোন বিকল্প নেই।

-সিভয়েস/এসসি

হাটহাজারী প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়