Cvoice24.com

রেল স্টেশনে 'চক্রের' এক সদস্য আটক
রাতের আধারে হাজারি গলির সোনা দেশ-বিদেশে পাচার

প্রকাশিত: ১১:৫২, ৯ জুলাই ২০২০
রাতের আধারে হাজারি গলির সোনা দেশ-বিদেশে পাচার

ছবি : সিভয়েস

চট্টগ্রাম রেল স্টেশন থেকে ৬০ ভরি সোনাসহ এক পাচারকারীকে আটক করেছে রেলওয়ে পুলিশ (জিআরপি)। এ সময় তার হাটুর নিচ থেকে প্রায় ৪৫ ভরি ওজনের ৩টি স্বর্ণের বার, ২ ভরি ওজনের ১টি স্বর্ণের টুকরো, ১টি স্বর্ণের চেন ও ব্রেসলেট উদ্ধার করা হয়। পুলিশ বলছে, স্বর্ণ উদয়ন এক্সপ্রেসে চড়ে মধ্যরাতে চট্টগ্রাম থেকে ফেনীতে পাচারের অপেক্ষায় ছিল। তাছাড়া পাচারে জড়িত একটি চক্র চট্টগ্রামের হাজারি গলির স্বর্ণ বিশেষ কায়দায় পাচার করে আসছিল দেশ-বিদেশে। এই চক্রের সাথে চট্টগ্রামের বৃহৎ সোনার বাজার হাজারি গলির কিছু ব্যাবসায়ীর যোগসাজেশ রয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

গতকাল ৮ জুলাই মধ্যরাতে তাকে আটক করা হয়।

আটকের নাম, কণক বণিক (৪০)। ফেনী সদর মডেল থানাধীন কাজীরবাগ এলাকার বাসিন্দা।

জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজ ভুঁইয়া আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

রেলওয়ে পুলিশ জানায়,  বুধবার মধ্যরাতে স্টেশন এলাকায় কণক বণিকের চলাফেরা সন্দেহজক মনে হলে তাকে আটক করা হয়। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক কণক বণিক এই চক্রে আরও বেশ কয়েকজন জড়িত আছে বলে স্বীকার করে নেয়।

জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজ ভুঁইয়া বলেন, ' কাল রাতে একজন প্রায় ৬০ ভরি স্বর্ণসহ আটক হয়েছে। উদ্ধারকৃত স্বর্ণের দাম আনুমানিক ৩৩ লাখ টাকা। সে প্রথমে জানিয়েছিল চট্টগ্রাম ও ফেনী থেকে এসব স্বর্ণ কিনেছে। কিন্তু এর কোনো বৈধ কাগজ তিনি দেখাতে পারেননি। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে কিছু তথ্য পেয়েছি।' এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আসামিকে আদালতে সোপর্দ করে ৫ দিনের রিমান্ড চাওয়া হয়েছে। এর মধ্য আমাদের হাতে আসা তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে।'

-সিভয়েস/এপি/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়