Cvoice24.com


করোনায় মৃত্যুহীন টানা ২য় দিন পেল চট্টগ্রাম

প্রকাশিত: ০২:৪৭, ১৪ জুলাই ২০২০
করোনায় মৃত্যুহীন টানা ২য় দিন পেল চট্টগ্রাম

চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত দুদিনে কোনো মৃত্যু হয়নি। নমুনা পরীক্ষা হয়েছে ৮৫৬ জনের। তারমধ্যে নতুন করে কোভিড-১৯ শনাক্ত হয়েছে ১৬৭ জনের দেহে। 

গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন আরো ১৭ জন। মঙ্গলবার (১৪ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বিষয়টি সিভয়েসকে নিশ্চিত করে জানান, গত দুদিন কোভিড-১৯ আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। ৮৫৬ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। 

নতুন আক্রান্ত হয়েছে ১৬৭ জন। এদের মধ্যে নগরে ৯৬ জন এবং উপজেলায় ৬১ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১১ হাজার ৭৬৪ জন। সুস্থ হয়েছে ১৭ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট কোভিড-১৯ থেকে সুস্থ হয়েছে ১ হাজার ৪১৪ জন।  

চট্টগ্রামের ৫ টি ল্যাব কক্সবাজার মেডিকেল কলেজে ৮৫৬ টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৭৭ টি নমুনা পরীক্ষা করে ৪০ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ১১ জন জেলার বিভিন্ন উপজেলার ১৯ জন পজেটিভ। 

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৯২ টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ২৩ জন। এর মধ্যে নগরীর ১২  জন জেলার বিভিন্ন উপজেলার ১১ জন পজেটিভ। 

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৮৮ টি নমুনা পরীক্ষা করে ২৫ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। এরমধ্যে ২০ জন নগরীর ও ৫ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। কক্সবাজার মেডিকেল কলেজে সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার ১৮ টি নমুনা পরীক্ষায় ৪ জন পজেটিভ। 

এছাড়া বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ২৬৭ টি নমুনা পরীক্ষা করে ৪৪ জন শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ২৯ জন জেলার বিভিন্ন উপজেলার ১৫ জন পজেটিভ। শেভরনে ১১৪ টি নমুনা পরীক্ষায় ৩১জনের পজেটিভ । এর মধ্যে নগরীর ২৪ জন জেলাল বিভিন্ন উপজেলার৭ জন।  

এদিকে কোভিড-১৯ আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় কোনো মৃত্যু নেই। সে হিসেবে আগের মৃত্যুর সংখ্যা ২১৬ জন। কোভিড-১৯ থেকে সুস্থ হওয়া ১৭ জনের মধ্যে নগরীর ৩ জন এবং উপজেলার ১৩ জন।

-সিভয়েস/এমআই/এসএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়