Cvoice24.com


রাঙ্গামাটিতে নির্মাণাধীন পিসিআর ল্যাবে বিদ্যুৎস্পৃষ্টে ২ শ্রমিকের মৃত্যু

প্রকাশিত: ১০:২১, ১৪ জুলাই ২০২০
রাঙ্গামাটিতে নির্মাণাধীন পিসিআর ল্যাবে বিদ্যুৎস্পৃষ্টে ২ শ্রমিকের মৃত্যু

ফাইল ছবি।

রাঙ্গামাটি মেডিকেল কলেজে নির্মাণাধীন পিসিআর ল্যাবের কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্টে দুই শ্রমিকের মৃত্য হয়েছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে তারা বিদ্যুৎস্পৃষ্ট হন।

রাঙামাটি সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক শওকত আকবর মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তারা হলেন, রাঙ্গামাটি শহরের রিজার্ভবাজার এলাকার মো. আজিজ (২৮) ও মো. আনোয়ার (২৬)।

জানা গেছে, মেডিকেল কলেজের নিচতলায় পিসিআর ল্যাবে বিদ্যুৎ সংযোগের কাজ হচ্ছিল। শ্রমিকরা পাইপ স্থাপন করতে গিয়ে বিদ্যুৎষ্পৃষ্ট হন। গণপূর্ত বিভাগ ল্যাবের অবকাঠামো নির্মাণ করছে। এ বিষয়ে পুলিশ এখনও কোনো পদক্ষেপ নেয়নি। ভিআইপি কনস্ট্রাকশন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এই নির্মাণ কাজ তদারকি করছিলো।

চিকিৎসক শওকত বলেন, আমরা তাদের দ্রুত জরুরি বিভাগে নিয়ে আসি। ততক্ষণে তারা দুজনই মারা যান।

তবে হারুন নামে একজন শ্রমিক সেখানে বিদুৎ লাইন ছিল বলে দাবি করেছেন।

গণপূর্ত বিভাগের রাঙ্গামাটির নির্বাহী প্রকৌশলী এস এম সানোয়ার বলেন, “সেখানে বিদ্যুতের কোনো পুরনো লাইন ছিল না। কী কারণে তারা বিদ্যুৎস্পৃষ্ট হলেন, বৃষ্টির কারণে কোথাও কোনো সমস্যা হয়েছে কিনা, সেসব আমরা অধিকতর তদন্ত শেষে বলতে পারব।

নিহত আজিজের ভাই আমান হত্যার অভিযোগ এনে বলেন, আমার ভাইকে ডেকে এনে হত্যা করা হয়েছে। তাদের কেন বলা হল না যে সেখানে পুরনো বিদ্যুৎ লাইন আছে?

শ্রমিক হারুন বলেন, পাইপ বসানোর জন্য খনন কাজ করার সময় পানির প্রয়োজন হলে আমি পানি আনতে যাই। এসে দেখি তারা দুজন ড্রেনে পড়ে আছে। ওখানে যে বিদ্যুতের লাইন আছে, সেটা আমাদের কেউ বলে নাই। সেখানে আগেই ড্রেন করা ছিল। আমরা শুধু পাইপ বসানোর জন্য খনন করছিলাম।

সদর থানার পরিদর্শক দেলোয়ার হোসেন বলেন, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুইজনের মৃত্যুর ঘটনায় ঊর্ধ্বতনদের সঙ্গে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

-সিভয়েস/এসসি

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়