Cvoice24.com


৫ টাকা বেশি নিয়ে জরিমানা দিল ৩ হাজার

প্রকাশিত: ১৫:৩৬, ১৪ জুলাই ২০২০
৫ টাকা বেশি নিয়ে জরিমানা দিল ৩ হাজার

নির্ধারিত মূল্যের চেয়ে ৫টাকা বেশিতে সেপনিল বিক্রি করে ৩ হাজার টাকা জরিমানা গুনতে হয়েছে এক দোকানিকে। নগরের মোহরা ওয়াসা নদীর পাড় এলাকার সুলতান স্টোর নামে এই দোকানে ৫৫ টাকার সেপনিল বিক্রি হচ্ছিল ৬০ টাকায়। অভিযোগ পেয়ে অভিযান চালিয়ে এ ঘটনার প্রমাণ পেয়ে এ জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এছাড়া মেয়াদোত্তীর্ণ ওষুধ, কোমল পানীয়, বার্থডে কেক, অনুমোদনহীন রং, ফ্লেভার, নকল চেরি বিক্রি সহ বিভিন্ন অভিযোগে আরো ১১টি প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অর্থদণ্ডপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হল মেজবান সুইটস‌কে ৬ হাজার, বাটারবল বেকা‌রি‌ ১৫ হাজার, শান্তি ফা‌র্মেসি‌ ১০ হাজার, রাউজান ফা‌র্মেসি‌ ১ হাজার, মা-বাবার দোয়া স্টোর‌ ৪ হাজার ও মুনতাহা স্টোর‌ ২ হাজার টাকা, সজীব মেডিকেল হল ৩ হাজার, হিরা ফার্মেসী ২ হাজার, জাবেদ স্টোর ৬ হাজার, আনন্দ বাজার ৩ হাজার ও সেবা নিকেতনকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (১৪ জুলাই) সকালে বা‌য়ে‌জিদ, চান্দগাঁও, কোতয়ালী, হা‌লিশহর ও চকবাজার 
এলাকায় পৃথক পৃথক এ অভিযান চালানো হয়।

সিএমপির সহযোগিতায় জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদফতর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর উপপ‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান সিভয়েস কে বলেন, নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্য আদায়ের অভিযোগ পেয়ে মোহরায় এক দোকানিকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া নগরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিভিন্ন অপরাধে ৫৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

সিভয়েস/এনআর

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়