Cvoice24.com

ইসহাক মিয়ার ৩য় মৃত্যুবার্ষিকী আজ
ইসহাক মিয়ার কবরে মেয়রের শ্রদ্ধা

প্রকাশিত: ১০:৪৫, ২৪ জুলাই ২০২০
ইসহাক মিয়ার কবরে মেয়রের শ্রদ্ধা

ছবি : সিভয়েস

আওয়ামী লীগ এর সাবেক উপদেষ্টা মন্ডলীর সদস্য, বর্ষীয়ান আওয়ামীলীগ নেতা ইসহাক মিয়ার ৩য় মৃত্যুবার্ষিকী আজ। ২৪ জুলাই ২০১৭ সালে নগরীর ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

শুক্রবার (২৪ জুলাই) চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করছেন নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বাংলাদেশের প্রতিটি গণআন্দোলনে অবদান রেখেছেন ইসহাক মিয়া। মুক্তিযুদ্ধে সংগঠকের ভূমিকা ও পালন করেছেন তিনি। আওয়ামী লীগের দুঃসময়ে ও তিনি দলের জন্য নিরলস কাজ করেছেন। মিছিলের সামনের সারির নির্বিক রাজনৈতিক ব্যক্তিত্ব ছিলেন ইসহাক মিয়া।

দল ক্ষমতায় আসার আগেও সকল রাজনৈতিক কর্মকাণ্ডে তিনি অগ্রণী ভূমিকা পালন করেছেন। বিগত সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর সমর্থনে গঠিত নাগরিক কমিটির আহ্বায়ক ছিলেন ইসহাক মিয়া।

ইসহাক মিয়া ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহধন্য নেতা। রাজনৈতিক অঙ্গনের প্রিয়মুখ ছিলেন তিনি।

ইসহাক মিয়া ১৯৭০ সালের গণপরিষদ সদস্য সর্বশেষ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টামন্ডলীর সদস্য ও ছিলেন। তিনি ১৯৮৬ সালে বন্দর আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

তিনি নেতাকর্মীদের উজ্জীবিত করতেন আঞ্চলিক ও সাধু ভাষার মিশ্রণে বক্তব্য দিয়ে। শেষ বয়সে ও তিনি রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন।

সিভয়েস/ আরএস/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়