Cvoice24.com


নব্য জেএমবির সদস্য শাহেদের আদালতে জবানবন্দি

প্রকাশিত: ১৬:৩৪, ২৯ জুলাই ২০২০
 নব্য জেএমবির সদস্য শাহেদের আদালতে জবানবন্দি

ছবি : সিভয়েস

নগরীর দুই নম্বর গেটের ট্রাফিক পুলিশ বক্সে বোমা বিস্ফোরণের ঘটনায় গ্রেফতার মো. শাহেদ (২৪) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। বুধবার (২৯ জুলাই) ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারা অনুযায়ী মহানগর হাকিম আবু সালেহ মোহাম্মদ নোমানর আদালতে শাহেদ এ জবানবন্দি দেন।          

বিষয়টি সিভয়েসকে নিশ্চিত করেছেন নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) মো. কামরুজ্জামান। কামরুজ্জামান বলেন, কাউন্টার টেররিজম ইউনিট নব্য জেএমবির সদস্য মো. শাহেদকে আদালতে নিয়ে আসলে সে তার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেয়। পরে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বলেও জানান কামরুজ্জামান।                 

এর আগে গত সোমবার ২৭ জুলাই রাতে জেলার চকরিয়ার হারবাঙ্গ এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে শাহেদকে গ্রেফতার করেন নগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। শাহেদ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবি’র সদস্য। তার গ্রামের বাড়ি লোহাগড়ার পদুয়া থেকে বোমা সাথে করে দুই নম্বর গেটের পুলিশ বক্সে নিয়ে যায় বলে গ্রেফতার পরবর্তী জানিয়েছেন কাউন্টার টেররিজম ইউনিটটের অতিরিক্ত উপ-কমিশনার পলাশ কান্তি নাথ।

গত ২৮ ফেব্রুয়ারি রাতে চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার ষোলশহর দুই নম্বর গেইট এলাকায় ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণে কমপক্ষে পাঁচজন আহত হয়েছেন। যাদের মধ্যে দুজন সেখানে কর্তব্যরত ট্রাফিক পুলিশের সদস্য। এরা হলেন, সার্জেন্ট আরাফাত হোসেন ও এএসআই মো. আতাউদ্দিন। এছাড়া ১০ বছরের এক শিশু এবং আরও দুজন যুবক আহত হন। এ ঘটনায় ট্রাফিক পরিদর্শক অনিল বিকাশ চাকমা বাদি হয়ে নগরীর পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেন। ঘটনার পর জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট এই হামলার দায় স্বীকার করেন।

সিভয়েস/এসএইচ/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়