Cvoice24.com

৪৪ হাজার ইয়াবা উদ্ধার
চকরিয়ায় বন্দুকযুদ্ধে নিহত ৩

প্রকাশিত: ০৬:৪৫, ৩১ জুলাই ২০২০
চকরিয়ায় বন্দুকযুদ্ধে নিহত ৩

কক্সবাজারের চকরিয়ায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মাদক কারবারিসহ ৩ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন থানার ওসিসহ ৪ পুলিশ সদস্য। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে ৪৪ হাজার ইয়াবা, দেশীয় তৈরি দুটি আগ্নেয়াস্ত্র, ৭ রাউন্ড গুলি ও ১৫ রাউন্ড ব্যবহৃত গুলির খোসা। শুক্রবার (৩১ জুলাই) ভোররাত সাড়ে তিনটার দিকে চকরিয়ার বানিয়ারছড়াস্থ আমতলী গর্জন বাগানের ভেতর এ ঘটনা ঘটে বলে জানা গেছে।

পুলিশ জানিয়েছে, ইয়াবার বড় চালান হাতবদলের সময় গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে অভিযানে গেলে পুলিশকে লক্ষ্য করে মাদক কারবারি-সন্ত্রাসীরা গুলি ছুঁড়ে। এ সময় আহত হন চকরিয়া থানার ওসি মো. হাবিবুর রহমান, হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর আমিনুল ইসলাম, কনস্টেবল সাজ্জাদ হোসেন ও মো. সবুজ। আহত পুলিশ সদস্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মিজানুর রহমান সিভয়েসকে জানান, বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে দেড়টার দিকে বরইতলী নতুন রাস্তার মাথা এলাকা থেকে জাহেদা বেগম ও মোজাফ্ফর আহমদ নামের দুইজন মাদক কারবারিকে ৬ হাজার ইয়াবাসহ গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা তথ্য দেয়, একইরাতে বানিয়ারছড়া পাহাড়ি এলাকায় ইয়াবার একটি বড় চালান হাতবদল হবে। সেই চালান এবং মাদক ও অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেফতারে পুলিশও অভিযান শুরু করে।

অভিযানের সময় আহত চকরিয়া থানার ওসি মো. হাবিবুর রহমান বলেন, পুলিশের সাথে বন্দুকযুদ্ধের সময় অজ্ঞাতনামা তিনজন মাদক কারবারি ও অস্ত্রধারী সন্ত্রাসীকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এ ঘটনায় হত্যা, অস্ত্র ও মাদক আইনে পৃথক তিনটি মামলা রুজু করা হচ্ছে।

কক্সবাজার প্রতিনিধি 

সর্বশেষ

পাঠকপ্রিয়