Cvoice24.com


হাটহাজারীতে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ প্লান্ট উদ্বোধন

প্রকাশিত: ১২:০৫, ১০ আগস্ট ২০২০
হাটহাজারীতে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ প্লান্ট উদ্বোধন

ছবি : সিভয়েস

হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ প্লান্ট উদ্বোধন করা হয়েছে। এই প্লান্টের মাধ্যেমে ২২টি বেডে সরাসরি অক্সিজেন সরবরাহ করা হবে।

সোমবার (১০ আগস্ট) স্থানীয় সাংসদ ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এই অক্সিজেন প্লান্টের উদ্বোধন করেন। এরপর স্থানীয় এমপি ব্যারিস্টার আনিস হাটহাজারী পৌর এলাকার মেহেদি পার্ক কমিউনিটি সেন্টারে সামাজিক সংগঠন জাগৃতি'র ব্যবস্থাপনায় হাটহাজারী ফিল্ড হাসপাতাল উদ্বোধন করেন।

সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ প্লান্ট উদ্বোধনের সময় ব্যারিস্টার আনিস বলেন, এতদিন অনেক করোনায় আক্রান্ত রোগীকে অতিরিক্ত শ্বাসকস্ট হলে পুরোপুরিভাবে চিকিৎসা দিতে পারত না। তাদের চমেক মেডিকেল রেফার করা হতো। কিন্তু সাধারণ জনগণের প্রচেষ্ঠায় এখন থেকে এ হেলথ কমপ্লেক্সে পুরোপুরিভাবে চিকিৎসা দেয়া হবে। শ্বাসকষ্ট নিয়ে শহরে যেতে হবেনা। করোনা সংক্রমণ আগের চেয়ে অনেকাংশে কমেছে। যদি সবাই স্বাস্থ্যবিধি মেনে চলি তাহলে অবশ্যই মোকাবেলা করা সম্ভব।

তিনি হাটহাজারী প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে বলেন, হাটহাজারীবাসী ভাগ্যবান তারা ভাল কয়েকজন প্রশাসনিক কর্মকর্তা পেয়েছেন। যারা আমার অনুপুস্থিতিতে করোনার প্রাক্কালে সবার ঘরে ঘরে গিয়ে মানুষকে সচেতন করেছেন। খাদ্য সহায়তা দিয়েছেন। বিনামূল্য ঔষুধের ব্যবস্থা করেছেন। তাদের জন্য আপনারা দোয়া করবেন।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু সৈয়দ মোহাম্মদ ইমতিয়াজ হোসাইনের সভাপতিত্বে অক্সিজেন প্লান্ট উদ্বোধনে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মাহতাব, ফতেপুর ইউপি চেয়ারম্যান এডভোকেট মোহাম্মদ শামিম, উত্তর মাদার্শার মঞ্জুর হোসেন চৌধুরী মাসুদ, গুমানমর্দনের মজিবুর রহমান, মেখল মানবিক আইসোলেশন সেন্টারের উদ্যেক্তা বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ জাহাঙ্গীর আলম, পৌর আওয়ামীলীগ নেতা ওসমান কবির রাসেল, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

-সিভয়েস/এসসি

হাটহাজারী প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়