Cvoice24.com


নগরীর ৬টি স্পটে করোনার নমুনা সংগ্রহে ভ্রাম্যমাণ বুথ

প্রকাশিত: ০৭:২৭, ১১ আগস্ট ২০২০
নগরীর ৬টি স্পটে করোনার নমুনা সংগ্রহে ভ্রাম্যমাণ বুথ

নগরীতে করোনাভাইরাসের নমুনা সংগ্রহে ভ্রাম্যমাণ বুথের কার্যক্রম শুরু করেছে স্বেচ্ছাসেবী সংগঠন অন্তহীন ফাউন্ডেশন। নগরীর আকবর শাহ ধানাধীন ফিরোজ শাহ আরবান ডিসপেনসারি সেন্টারে গতকাল (সোমবার) থেকে এর কার্যক্রম শুরু হয়। এছাড়া হালিশহর, পাঁচলাইশ, শেরশাহসহ নগরের ৬ টি স্পটে এমন বুথ করা হয়েছে। এসব বুথে সপ্তাহে একদিন করে নমুনা সংগ্রহ করা হবে। যে কেউ এসব বুথে নির্ধারিত দিনে নমুনা দিতে পারবেন। তবে বেশি সুযোগ পাবেন করোনা পরীক্ষায় বঞ্চিত নিম্ন আয়ের মানুষেরা।

অন্তহীন ফাউন্ডেশনের প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়, পাঁচলাইশ আরবান ডিসপেনসারিতে শনিবার, হালিশহর আরবান ডিসপেনসারিতে রোববার, ফিরোজশাহ আরবান ডিসপেনসারিতে সোমবার , শেরশাহ আরবান ডিসপেনসারিতে মঙ্গলবার, স্কুল হেলথ আরবান ডিসপেনসারিতে বুধবার , গাউসুল আজম আরবান ডিসপেনসারিতে বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত নমুনা দেওয়া যাবে। সরকার নির্ধারিত ২০০ টাকা দেওয়ার সামর্থ যাদের নেই তাদেরকে বিনামূল্যে নমুনা পরীক্ষার সুযোগ দেওয়া হবে।

সিভিল সার্জন ও বিআইটিআইডির সহযোগিতায় এই কার্যক্রম চলবে জানিয়ে অন্তহীন ফাউন্ডেশনের প্রাইম মেম্বার সরফুদ্দিন কাজল বলেন,৬ টি বুথে সংগঠনের মানবিক সদস্যরা নমুনা সংগ্রহের কাজে নিয়োজিত থাকবেন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী বলেন, এটি একটি যুগান্তকারী পদক্ষেপ। করোনোকালে নানাজন নাবা উদ্যোগ নিয়েছে। এর মধ্যে এই উদ্যোগটি নিঃসন্দেহে প্রশংসনীয়। এর মধ্য দিয়ে এতদিন যারা নমুনা পরীক্ষার বাইরে ছিলেন তাদের জন্য সুবিধা হয়েছে এবং এতে করে ঝুঁকি কমে আসবে।

-সিভয়েস/এসসি

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়