Cvoice24.com


সিনহা হত্যা : পুলিশের মামলার ৩ সাক্ষীকে গ্রেফতার

প্রকাশিত: ১২:০৫, ১১ আগস্ট ২০২০
সিনহা হত্যা : পুলিশের মামলার ৩ সাক্ষীকে গ্রেফতার

টেকনাফে পুলিশের গুলিতে নিহত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় এবার পুলিশের বাইরে তিন সাধারণ জনগণকে গ্রেফতার করা হলো। মো. আয়াছ, নুরুল আমিন ও নাজিম উদ্দিন নামে এই তিনজনই সিনহা খুনের ঘটনায় টেকনাফ থানায় পুলিশের দায়ের করা দুই মামলার সাক্ষী।

মঙ্গলবার (১১ আগস্ট) দুপুরে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। তাদেরকে বিকেল ৪টার দিকে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেছে র‌্যাব।

কক্সবাজার র‌্যাব-১৫ এর উপ-অধিনায়ক মেজর মেহেদী হাসান জানিয়েছেন, অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় জড়িত সন্দেহে তাদের গ্রেফতার করা হয়েছে। এ তিনজনকে বিকেলে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করে প্রত্যেকের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। পরে আদালতের নির্দেশে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই রাত সাড়ে ৯ টার দিকে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর পুলিশ চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত  সেনা কর্মকর্তা সিনহা মো: রাশেদ খান। পরে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের পক্ষ থেকে একটি উচ্চ তদন্ত কমিটি গঠন করা হয়। একই সাথে ওসি প্রদীপ ও দায়িত্বরত পরিদর্শক লিয়াকত আলীসহ ৯জনকে আসামি করে সিনহার বোন কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি কক্সবাজার র‌্যাব ১৫ তদন্ত করছে। 
 
ওই মামলায় ওসি প্রদীপসহ ৩জনকে ৭দিন রিমান্ড ও অন্যান্য আসামিদের ২দিন করে জেল গেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন। ৪ আসামির জিজ্ঞাসাবাদ শেষে ১০ দিনের রিমান্ড আবেদন করেছে র‌্যাব।

গত ৭ আগস্ট ওসি প্রদীপসহ ৭ আসামিকে সাময়িক বরখাস্ত করে পুলিশ সদর দপ্তর। মামলাটি এখনো তদন্তাধীন রয়েছে। ওসি প্রদীপসহ ৭ আসামি এখনো কারাগারে রয়েছে। একই ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় ৯ আগস্ট সিনহার সহযোগি শিপ্রা দেব নাথ ও ১০ আগস্ট সাহেদুল ইসলাম সিফাত জামিনে কারাগার থেকে মুক্তি পান।

কক্সবাজার প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়