Cvoice24.com


'ক্রিকেটপ্রেমী হিসেবে ক্রিকেটের উন্নয়নে ছুটে বেড়িয়েছেন কোকো'

প্রকাশিত: ১৭:১৫, ১২ আগস্ট ২০২০
'ক্রিকেটপ্রেমী হিসেবে ক্রিকেটের উন্নয়নে ছুটে বেড়িয়েছেন কোকো'

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খাঁন বলেছেন, আরাফাত রহমান কোকো শহীদ জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার সন্তান হয়েও ছিলেন সাদাসিধে জীবন যাপনে অভ্যস্ত ছিলেন। তিনি অত্যন্ত বিনয়ী, প্রচারবিমূখ এবং নিরহংকারী ব্যক্তি ছিলেন। রাজনৈতিক পরিবারে তার জন্ম হলেও তিনি রাজনীতিক হিসাবে নয় একজন ব্যবসায়ী ও ক্রীড়া সংগঠক হিসাবে বেশী পরিচিত ছিলেন। ক্রিকেটপ্রেমী হিসেবে ক্রিকেটের উন্নয়নে ছুটে বেড়িয়েছেন শহর থেকে গ্রামে। ক্রিকেট বোর্ডেও উপদেষ্টা হিসেবে তিনি ক্রিকেটের উন্নয়নে যে কর্মসূচি শুরু করেছিলেন বর্তমানে তার সুফল পাচ্ছে ক্রিকেট দল।

বুধবার (১২ আগষ্ট) বিকেলে বিশিষ্ট ক্রীড়া সংগঠক আরাফাত রহমান কোকো’র ৫১তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে নাসিমন ভবন দলীয় কার্যালয়ে দোয়া ও মিলাদা মাহমিল শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্যে তিনি এ কথা বলেন।

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু বলেন, ২০১৫ সালের ২৪ জানুয়ারী দেশের গণআন্দোলনের এক শ্বাসরুদ্ধকর সময়ে বেগম খালেদা জিয়া গুলশানের নিজ কার্যালয়ে পুলিশী অবরুদ্ধ থাকা অবস্থায় মালয়েশিয়ায় আকস্মিক মৃত্যুর কোলে ঢলে পড়েন আরাফাত রহমান কোকো। তার অকাল মৃত্যুতে দেশব্যাপি শোকের মুহ্যমান হয়ে পড়েছিলেন। ১/১১ সরকারের সময়ে বেগম খালেদা জিয়ার সাথে গ্রেফতার পর রিমান্ডে নিয়ে শারীরিক ও মানসিকভাবে প্রচন্ড নির্যাতন করে তাকে পঙ্গু করা হয়। নির্যাতনের ফলে কোকোর হৃদযন্ত্রের সমস্যা দেখা দেয়।

মরহুম আরাফাত রহমান কোকো'র ৫১ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আজ বাদে আসর চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে দলীয় কার্যালয় সংলগ্ন জামে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া মাহফিলে বেগম খালেদা জিয়া, তারেক রহমানের আশু রোগমুক্তি সুস্বাস্থ্য কামনা এবং জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোর রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মুনাজাত করা হয়। জামে মসজিদের খতীব মাওলানা এহসানুল হক দোয়া ও মিলাদ পরিচালনা করেন।

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খাঁন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু’র পরিচালায় অনুষ্ঠিত মিলাদ মাহফিল ও আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি তোফাজ্জল হোসেন, সহ-সভাপতি আসদুজ্জামান দিদার, সংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, সিনিয়র যুগ্ম সম্পাদক আলী মুর্তোজা খাঁন, জামির উদ্দিন নাহিদ, খুলশী থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ বাহার সহ বিভিন্ন থানা ও ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ।

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়