Cvoice24.com


দূরপাল্লার বাসে অনিয়ম, ৩ বাস কাউন্টারকে অর্থদণ্ড

প্রকাশিত: ১৭:২৯, ১২ আগস্ট ২০২০
 দূরপাল্লার বাসে অনিয়ম, ৩ বাস কাউন্টারকে অর্থদণ্ড

ছবি : সিভয়েস

অনিয়মের অভিযোগে দূরপা্ল্লার বাসসহ তিনটি বাস কাউন্টারকে অর্থদণ্ড দিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। বুধবার (১২ আগস্ট) নগরীর দামপাড়া বাস কাউন্টার, একে খান ও অক্সিজেন মোড়ে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে এই অর্থদণ্ড দেওয়া হয়।  

সন্ধ্যা সাতটা হতে রাত নয়টা পর্যন্ত চলমান অভিযানে জেলা প্রশাসনের ৩ নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার, উমর ফারুক ও আলী হাসানের নেতৃত্বে নগরীর দামপাড়া, একে খান ও অক্সিজেন মোড়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

এ সময় নগরীর দামপাড়া বাস কাউন্টারগুলোতে নানা অনিয়মের কারণে সৌদিয়া এসি কাউন্টার ও নন এসি কাউন্টারকে পৃথকভাবে ২০ হাজার করে ৪০ হাজার টাকা এবং ইউনিক কাউন্টারকে ৩০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

অপরদিকে স্বাস্থ্যবিধি না মানায় একে খান এলাকায় জোনাকি পরিবহনকে ১ হাজার, বিলাস পরিবহনকে ২ হাজার, তিশা পরিবহনকে ১ হাজার, শ্যমলী পরিবহনকে ১ হাজর, যাত্রী পরিবহনকে ১ হাজার ও অনিমা পরিবহনকে ৫শ টাকা অর্থদণ্ড দেওয়া হয়। সব মিলিয়ে মোট ৭৬ হাজার ৫শ টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, ইদানিং দেখা যায় কিছু বাস কাউন্টার সরকারি আদেশ উপেক্ষা করে নিজস্ব পন্থায় ফ্যামিলি প্যাকেজ করে পাশাপাশি সিটে যাত্রী বসায়। এমনকি আপরিচতদেরকে ফ্যামিলি বলে চালিয়ে দুজনকে পাশাপাশি সিটে বসাচ্ছিলো যা সরেজমিনে পাওয়া যায়। যার ফলে তাদের আইনের আওতায় এনে অর্থদণ্ড করেছি ও মুচলেকা নেয়া হয়েছে এই মর্মে যে ভবিষ্যতে এ ধরনের অনিয়ম করবেনা।

আরেক নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান বলেন, গাদাগাদি করে বসা ও স্বাস্থ্যবিধি না মানায় বিভিন্ন পরিবহনকে অর্থদণ্ড করা হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

-সিভয়েস/এমআইএম/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়