Cvoice24.com


চমেকে ইন্টার্ন চিকিৎসকদের ওপর হামলা: দুই দাবি না মানলে কর্মবিরতি চলবে

প্রকাশিত: ১০:৪৭, ১৪ আগস্ট ২০২০
 চমেকে ইন্টার্ন চিকিৎসকদের ওপর হামলা: দুই দাবি না মানলে কর্মবিরতি চলবে

ছবি : সিভয়েস

ইন্টার্ন চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে দুই দফা দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি চলছে। এর আগে গতকাল বৃহস্পতিবার (১৩ আগষ্ট) রাত ১২টার থেকে এই কর্মবিরতি শুরু করে ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশন। ইন্টার্ন চিকিৎসকদের এ কর্মবিরতিতে ভোগান্তিতে পড়েছেন চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনরা।

চমেক হাসপাতাল ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশনের সদস্য সচিব ডা. তাজওয়ার রহমান খান বলেন, আমাদের ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশনের সভাপতি ডা. ওসমান ফরহাদ ও চমেক ছাত্র সংসদের (চমেকসু) সাহিত্য সম্পাদক সানি হাসনাইন প্রান্তিকের হামলার ঘটনায় দুই দফা দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি চলছে।

দুই দফা দাবিগুলো হলো, হামলার সাথে জড়িতের আইনের আইনের আওতায় এনে সর্বোচ্চ সাজা নিশ্চিত করতে হবে। এবং হামলায় জড়িত সকল মেডিকেল ছাত্রদের আজীবনের জন্য ছাত্রত্ব বাতিল করতে হবে।

ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশনের সদস্য সচিব ডা. তাজওয়ার রহমান খান বলেন, হামলার ঘটনায় পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী সকালে মেডিকেল কলেজ হাসপাতালের মূল ফটকের  সামনে বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে।

গত বৃস্পতিবার রাত পৌনে ১১টার দিকে চকবাজার থানার থেকে ফেরার পথে জয়নগর ১ নম্বর গলির মুখে ১৫-২০ চমেকের ছাত্র ও কিছু বহিরাগত মিলে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশনের আহ্বায়ক  ডা. ওসমান ফরহাদ ও চমেক ছাত্র সংসদের (চমেকসু) সাহিত্য সম্পাদক সানি হাসনাইন প্রান্তিক
উপর হামলা চালায়। বর্তমানে চমেক হাসপাতালে ২৮ নম্বর নিউরো সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।

ডা. তাজওয়ার রহমান খান আরো বলেন, আগামিকাল শনিবার সকালে আবার হাসপাতালের মূল ফটকের সামনে বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করা হবে। আমাদের দুই দফা যতদিন পর্যন্ত মেনে নেয়া হবে না ততদিন পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি চলবে। যেখানে আমাদের চিকিৎসকদের নিরাপত্তা নেই। সেখানে রোগীদের কীভাবে সেবা দিব।

আজ (শুক্রবার) সন্ধা ৭টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের পরিচালক বিভাগীয় প্রধান ও ছাত্রলীগের দু'গ্রুপের প্রতিনিধিসহ বৈঠকের কথা রয়েছে বলে জানা গেছে।

-সিভয়েস/এমআই/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়