Cvoice24.com


চট্টগ্রামে করোনায় মৃতের সংখ্যা ছাড়ালো আড়াইশ

প্রকাশিত: ০৪:৩৯, ১৫ আগস্ট ২০২০
চট্টগ্রামে করোনায় মৃতের সংখ্যা ছাড়ালো আড়াইশ

চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়ে একদিনে চার জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে নগরীর ২ জন ও জেলায় বিভিন্ন উপজেলার ২ জন করোনায় মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট মৃত্যু ২৫১ জন। চট্টগ্রামের ৫টি ল্যাব, সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার কক্সবাজার মেডিকেল কলেজে ৭৪৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন করে আরো ১০০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। করোনামুক্ত হয়েছেন ৪২ জন।

শনিবার (১৫ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি সিভয়েসকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, চট্টগ্রামের ৫ টি ল্যাবে কক্সবাজার মেডিকেল কলেজে ৭৪৬ জনের নমুনা পরীক্ষায় ১০০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীর ৭৭ জন ও জেলার বিভিন্ন উপজেলার ২৩ জন। এনিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫ হাজার ৭৭৫ জনে। করোনা থেকে সুস্থ হয়েছেন আরো ৪২ জনসহ মোট ৩ হাজার ৪৭৫ জন। আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু সংখ্যা ২৫১ জন।  

এদিকে ৭৪৬ জনের নমুনা পরীক্ষার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১২৮ টি নমুনা পরীক্ষা করে ১৯ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ৫ জন জেলার বিভিন্ন উপজেলার ১৪ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৪৪ টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ২২ জন। এর মধ্যে নগরীর ১৭ জন জেলার উপজেলার ৫ জনের পজিটিভ। 

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৮৫ টি নমুনা পরীক্ষা করে ৩২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে ২৯ জন নগরীর ও ৩ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। 

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ৪৪ জনের নমুনা পরীক্ষায় ১১ জনের পজেটিভ পাওয়া গেছে। তার মধ্যে ১১ জন নগরীর বাসিন্দা। ১ জন উপজেলার বাসিন্দা। কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ৭ জনের নমুনা পরীক্ষায় কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। এছাড়া বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ১৩৮ টি নমুনা পরীক্ষা করে ১৬ জন শনাক্ত হয়। তার মধ্যে ১৬ জনই নগরীর বাসিন্দা। 

এছাড়াও জেলার বিভিন্ন উপজেলার ২৩ জন শনাক্ত হয়েছে। সেগুলো হল- বোয়ালখালী ২ জন, রাউজান ৫ জন, ফটিকছড়ির ১ জন, হাটহাজারীর ৯ জন,সীতাকুণ্ড ৫ জন এবং মিরসরাই ১ জন ।

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়