Cvoice24.com


শোক ও শ্রদ্ধায় চট্টগ্রামে জাতির পিতাকে স্মরণ

প্রকাশিত: ০৭:০৬, ১৫ আগস্ট ২০২০
শোক ও শ্রদ্ধায় চট্টগ্রামে জাতির পিতাকে স্মরণ

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী ও বাংলাদেশে নামের সার্বভৌমত্বের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করেছেন চট্টগ্রামের সর্বস্তরের জনগণ। জাতীয় এ শোক দিবসে আজ (শনিবার) বাংলাদেশের জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে। সারাদেশের মতো চট্টগ্রামেও এ দিবস ভাব-গাম্ভীর্যতার সাথে পালিত হচ্ছে।

আজ (১৫ অগাস্ট) সকাল ৯টায় নগরীর শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে প্রথম ফুল দিয়ে শ্রদ্ধা জানান চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এবিএম আজাদ। এ সময় বিউগলের সুরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) একটি চৌকষ দল সশস্ত্র সালাম জানায়। ফুলে ফুলে ভরে উঠে নগরীর শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে স্থাপন করা জাতির পিতার প্রতিকৃতি।

বিভাগীয় কমিশনার এবিএম আজাদের নেতৃত্বে বিভাগীয় প্রশাসনের পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর চট্টগ্রাম রেঞ্জ পুলিশের পক্ষ থেকে অতিরিক্ত ডিআইজি, জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন, জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার এসএম রশিদুল হক, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. শাহাবুদ্দিন, মহানগর মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার মোজাফফর আহমদ জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর চট্টগ্রামের বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে সর্ব সাধারণের জন্য তা উন্মুক্ত করে দেওয়া হয়।

চট্টগ্রামের রাজনীতিক, পেশাজীবী, সাংস্কৃতিক কর্মীসহ নানা শ্রেণি পেশার মানুষ জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর চট্টগ্রাম শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে বৃক্ষরোপণ করেন বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান, অতিরিক্ত ডিআইজি, জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন এবং পুলিশ সুপার এসএম রশিদুল হক। পরবর্তীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন করা হয়।


সিভয়েস/এসবি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়