Cvoice24.com


সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ দূতাবাসের শোক দিবস পালন

প্রকাশিত: ১৮:৪৭, ১৫ আগস্ট ২০২০
সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ দূতাবাসের শোক দিবস পালন

সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশ দূতাবাসের আয়োজনে যথাযথ মর্যাদা ও ভাবগম্ভির্যের সাথে  পুস্পস্তবক অর্পন, বাণীপাঠ, তথ্যচিত্র প্রদর্শন, জীবন ও কর্মের উপর শোকাবহ আলোচনা, স্মারক চিত্র প্রদর্শন, বিশেষ দোয়া মাহফিলের মধ্যদিয়ে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম  শাহাদাৎ বার্ষিকী। 

শনিবার (১৫ই আগস্ট) বিকেল চারটায় দুতালয় প্রধান মোহাম্মাদ জোবায়েদ হোসেনের পরিচালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন রাষ্টদূত মোহাম্মদ আবু জাফর। জাতির জনকের  প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পনের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়। 

সভাপতির বক্তৃতায় রাষ্ট্রদূত বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে হলে আমাদের সকলের স্ব  স্ব ক্ষেত্রে দেশের জন্য অবদান রেখে মাননীয় প্রধানমন্ত্রীর রুপকল্প ২০২১ বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। মান্যবর রাষ্টদূত তার বক্তৃতায়  বাংলাদেশের অভ্যুদয়ে বঙ্গবন্ধুর একক এবং অসাধারণ নেতৃত্বের গৌরবগাথা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং তাঁর রুহের মাগফিরাত কামনা করেন। 

আলোচনা সভায় বাংলাদেশ বিমানের আঞ্চলিক পরিচালক নিধান চন্দ্র বড়ুয়া, বাংলাদেশ স্কুলের অধ্যক্ষ মীর আনিসুল হাসান, জনতা ব্যাংকের ব্যবস্থাপক আব্দুল হাই, বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি শ্ওকাত আকবর, বাংলাদেশ সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নাসির উদ্দিন তালুকদার, আশীষ বড়ুয়া প্রমুখ আলোচনা করেন। 

বক্তাগণ জাতির পিতার কীর্তিময় জীবন ও একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠায় অসামান্য আত্মত্যাগ ও ভূমিকা আলোচনায় তুলে ধরেন। অনুষ্ঠানে রাজনৈতিক –সামাজিক সংগঠন এবং বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী অংশ গ্রহণ করেন।

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়