Cvoice24.com


সাজেক: মাস্ক পরিধান ছাড়া মিলবে না রুম ভাড়া

প্রকাশিত: ১৬:১১, ২৬ আগস্ট ২০২০
সাজেক: মাস্ক পরিধান ছাড়া মিলবে না রুম ভাড়া

ফাইল ছবি

আগামি ১ সেপ্টেম্বর থেকে দর্শনার্থীদের জন্য উম্মুক্ত থাকবে রাঙামাটির সাজেক পর্যটন কেন্দ্র। এ ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রণালয়ে নির্দেশনা মোতাবেক রিসোর্ট মালিকদের সাথে আলোচনা করে  খুলে দেওয়ার সিদ্ধান্তটি গৃহীত হয়। এ সিদ্ধান্তের ফলে খুশির আমেজ বিরাজ করছে শতাধিক কটেজ-রিজোর্টে কর্মকর্তাদের মাঝে। তবে মাস্ক পরিধান ছাড়া কোনো পর্যটককে রুম ভাড়া দেওয়া হবে না বলে জানানো হয়েছে।

বুধবার (২৬ আগস্ট) সন্ধ্যায় এ বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

এ বিষয়ে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার আহসান হাবিব (জিতু) বলেন, পর্যটন কেন্দ্র খুলে দেয়ার ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রণালয়ে নির্দেশনা মোতাবেক রিসোর্ট মালিকদের সাথে আলোচনা করে ১ সেপ্টেম্বর রাঙামাটির সাজেক পর্যটন কেন্দ্র খুলে দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয় একইসঙ্গে আগত পর্যটকদের স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে হবে।

অবকাশ রিসোর্টের মালিক লালমিং ময়া জানান, দেশের সব পর্যটন কেন্দ্র খুলে দিলেও সাজেক পর্যটন কেন্দ্র বন্ধ ছিল। খুলে দেয়ার সিদ্ধান্তকে আমরা স্বাগত জানাই। দীর্ঘদিন বিশ্ব মহামারির কারণে পর্যটন কেন্দ্রগুলো বন্ধ থাকায় আর্থিক ক্ষতির মুখে রিসোর্ট মালিকরা। খুলে দেওয়ার ফলে ক্ষতি কিছুটা পুষিয়ে নেয়া সম্ভব বলে মনে করেন এই ব্যবসায়ী।
তিনি আরও জানান, মাস্ক পরিধান ছাড়া কোনো পর্যটককে আমরা রুম ভাড়া দেব না।

সাজেক কটেজ মালিক সমিতির সভাপতি সুপর্ণ দেব বর্মণ জানান, প্রশাসনের সঙ্গে আমাদের সাজেকে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা তোলার  বিষয়ে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে যারা স্বাস্থ্যবিধি মেনে কটেজ-রিজোর্ট চালাতে পারবেন তারাই খুলতে পারবেন।

-সিভয়েস/এসসি

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়