Cvoice24.com


গণপরিবহনে পূর্ব নির্ধারিত ভাড়া, পর্যটকে মুখরিত বান্দরবান

প্রকাশিত: ১৩:০৬, ১ সেপ্টেম্বর ২০২০
গণপরিবহনে পূর্ব নির্ধারিত ভাড়া, পর্যটকে মুখরিত বান্দরবান

করোনাকালীন সময় শর্তসাপেক্ষে বর্ধিত ভাড়ায় গণপরিবহন চালু করেছিল সরকার। সরকার ঘোষিত ঘোষণা অনুযায়ী সারাদেশের মত বান্দরবানেও আজ মঙ্গলবার (১ সেপ্টেম্বর) থেকে পূর্বের নিয়মানুযায়ী যাত্রীদের কাছ থেকে বাস এবং টমটমে ভাড়া নেওয়া হচ্ছে।

সুপার বাইক অটো রিক্সা সমিতির সভাপতি মোহাম্মদ আজমের সাথে কথা হলে তিনি জানান, মহামারী পরিস্থিতিতে জনগণের নিরাপত্তা বিধানের জন্য কিছু বিধিনিষেধ আরোপ করা হলেও আজ থেকে সরকার নির্দেশিত প্রজ্ঞাপন অনুযায়ী যানবাহনের ভাড়া আগের মত স্বাভাবিক হয়েছে। আমরা আশা করছি পর্যটক আগের মত আসা শুরু করবে।

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে বান্দরবানে পর্যটক আসা নিষিদ্ধ ঘোষণা করা হলে থমথমে অবস্থা বিরাজ করছিল বান্দরবানে। পর্যটক ছাড়া বান্দরবান যেন তার সৌন্দর্য হারিয়ে ফেলছিল। কিন্তু কিছুদিন আগে সরকারের নির্দেশনা অনুসারে বান্দরবানের পর্যটন নগরী খুলে দেওয়াতে আবারও পর্যটকে মুখরিত হচ্ছে বান্দরবান। 

ঢাকা থেকে বান্দরবানে বেড়াতে আসা সাইফুল ইসলাম নামে এক পর্যটকের সাথে কথা হলে তিনি জানান, লকডাউনের মধ্যে নিজেকে একজন গৃহবন্দি আসামীর মত মনে হতো। তাই একটু সজীবতার জন্য বান্দরবানে বেড়াতে এসেছি পরিবার নিয়ে। এছাড়া গাড়ি ভাড়া স্বাভাবিক করে দেওয়াতে পর্যটকরা বিভিন্ন পর্যটন স্থানগুলোতে যাতায়াত করতে সুবিধা হবে যা বান্দরবানসহ সকল পর্যটকদের জন্য ভালো একটি দিক বলে তিনি মনে করেন।

বান্দরবান প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়