Cvoice24.com

চসিকের বদলির কোপ এবার স্বাস্থ্য বিভাগে, একযোগে ১৬৮ জন

প্রকাশিত: ১৬:৪২, ১ সেপ্টেম্বর ২০২০
চসিকের বদলির কোপ এবার স্বাস্থ্য বিভাগে, একযোগে ১৬৮ জন

রাজস্ব বিভাগ, পরিচ্ছন্নতা ও প্রকৌশল বিভাগের পর এবার বড় রদবদল আনা হয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্বাস্থ্যবিভাগে। সিটি কর্পোরেশনের কর্মকর্তারা জানান, নগরবাসীর স্বাস্থ্যসেবায় নতুন গতি আনতে এই বিভাগের বিভিন্ন পদের ১৬৮ জনকে বদলি করা হয়েছে।  

বদলির বিষয়টি নিশ্চিত করে চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী সিভয়েসকে জানান, চসিকে ৩ বছর পর কর্মস্থল পরিবর্তন করার নিয়ম রয়েছে। কিন্তু এই বিভাগে একেক জন কর্মকর্তা-কর্মচারী দীর্ঘদিন একই পদে বহাল রয়েছে। যার ফলে কাজে এক ধরণের স্থবিরতা নেমে এসেছে। তাই এই বদলির মূল লক্ষ্য নগরবাসীর প্রত্যাশিত সেবা নিশ্চিত করা ও স্বাস্থ্যখাতকে আরও গতিশীল করা।  

এ বদলির তালিকায় আছেন চিকিৎসক, নার্স, স্টোর কিপার, কম্পিউটার অপারেটরসহ বিভিন্ন পদে কর্মরতরা। 

এ বিষয়ে চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা বলেন, এটি একটি ধারাবাহিক প্রক্রিয়া। প্রশাসক মহোদয়ের অনুমোদনক্রমে স্বাস্থ্য খাতে অভ্যন্তরীণ বদলি করা হয়েছে। এর আগে রাজস্বসহ অন্যান্য বিভাগেও বদলি করা হয়েছিল।  

এর আগে, গত ১২ আগস্ট একদিনেই পৃথক দুই অফিস আদেশে চসিকের রাজস্ব বিভাগের ২৪ জন কর্মকর্তা-কর্মচারি এবং ভূ-সম্পত্তি শাখা ও প্রকৌশল শাখার মোট ১৮ জন কর্মকর্তা-কর্মচারিকে একযোগে বদলি করা হয়েছিল। তারপর গেল ১৭ আগস্ট দুপুরে চসিকের ৪১টি ওয়ার্ডের দায়িত্ব প্রাপ্ত সচিবদের করা হয় গণবদলি। এরপর ১৯ আগস্ট একযোগে রদবদল করা হয়েছে ৪১টি ওয়ার্ডের মোট ৮১ জন পরিচ্ছন্নতা পরিদর্শক ও সুপারভাইজারকে।

চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন দায়িত্ব গ্রহণ করেন গত ৬ আগস্ট। দায়িত্ব গ্রহণের এক মাসের মধ্যেই বিভিন্ন বিভাগে কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে রফায় দফায় এসব রদবদল হয়েছে। এতে করে গুঞ্জন উঠেছে দীর্ঘদিন দায়িত্ব অবহেলা করে আসছিল সংশ্লিষ্টদের কেউ কেউ। তাই অনিয়মের লাগাম টানতে হঠাৎ এই রদবদল।

কিন্তু এমন বাস্তবতার প্রেক্ষাপটে চসিক কর্মকর্তারা বলছেন, প্রশাসনিক ও দাপ্তরিক কাজে নতুন গতি আনার স্বার্থে স্বাভাবিক প্রক্রিয়ার অংশ হিসেবে কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্ব পুনঃবণ্টন করা হচ্ছে।

-সিভয়েস/এপি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়