Cvoice24.com


পেঁয়াজের লাগাম টানতে খাতুনগঞ্জে অভিযান,জরিমানা

প্রকাশিত: ১২:৩৭, ৬ সেপ্টেম্বর ২০২০
পেঁয়াজের লাগাম টানতে খাতুনগঞ্জে অভিযান,জরিমানা

ছবি: সিভয়েস

নগরীর পাইকারি বাজার খাতুনগঞ্জে ভোগ্যপন্য পেঁয়াজের নাম বৃদ্ধি করছে ব্যবসায়ীরা নিজেদের মতই।  রোববার ৬ সেপ্টেম্বর সরেজমিন গিয়ে এমন অবস্থা দেখতে পান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক ও  শিরিন আক্তার। পরে ভ্রাম্যমান আদালতর মাধ্যমে দাম বৃদ্ধিকারী ১০ পেঁয়াজ ব্যবসায়িকে বিভিন্ন অংকে জরিমানা করা হয়।

পেঁয়াজের দাম স্থিতিশীল রাখতেই মুলত এ অভিযান উল্লেখ করে নির্বাহী ম্যাজিস্ট্রে উমর ফারুক সিভয়েসকে বলেন,গত কয়েকদিন ধরেই খাতুনগঞ্জ বাজারে পিয়াজের দাম ২০ টাকার মতো বৃদ্ধি পেয়েছে। বিষয়টি নজরে আসলে এবং দামের লাগাম টানতে আজকে এ অভিযান পরিচালনা করেছি এবং ১০ জন আড়তদার ব্যবসায়ীকে বিভিন্ন অংকের জরিমানা করা হয়েছে। ভবিষ্যতে যদি অসাধুরা পিয়াজের দাম বৃদ্ধির পায়তারা করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।

জেলা প্রশাসন জানায়, পেঁয়াজের মূল্য বৃদ্ধি ঠেকাতে পরিচালিত অভিযানে মেসার্স বরকত ভান্ডারকে ১০ হাজার টাকা, মেসার্স গোপাল বানিজ্য ভান্ডারকে ১০ হাজার, মেসার্স হাজী মহিউদ্দিন সওদাগরকে ১০ হাজার, মেসার্স সেকান্দার এন্ড সন্সকে ১০ হাজার, মোহাম্মাদীয়া বানিজ্যালয়কে ১০ হাজার, মোহাম্মদ জালাল উদ্দীনকে ১০ হাজার, গ্রামীণ বাণিজ্যালয়কে ৫ হাজার ,আরাফাত ট্রেডার্সকে ৫ হাজার, মেসার্স বাগদারিক কর্পোরেশনকে ৫ হাজার ও শাহাদাত ট্রেডার্সকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে এমন অভিযান ভবিষ্যতেও পরিচালিত হবে বলে সিভয়েসকে জানিয়েছেন জেলা প্রশাসনের আরেক নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার।

সিভয়েস/এসএইচ/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়