Cvoice24.com


‘বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর সরকারের প্রতিদিনের কর্মসূচি’

প্রকাশিত: ১৪:৫১, ১৩ সেপ্টেম্বর ২০২০
‘বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর সরকারের প্রতিদিনের কর্মসূচি’

ফাইল ছবি

রাজনৈতিক উদ্দেশ্য প্রণােদিত মিথ্যা মামলা দায়ের এবং আদালত কর্তৃক জামিন নামঞ্জুর সরকারের প্রতিদিনের কর্মসূচি হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছে চট্টগ্রাম মহানগর বিএনপি। একই সাথে চট্টগ্রাম মহানগর বিএনপি'র সহ সাংগঠনিক সম্পাদক ও ১৬ নং চকবাজার ওয়ার্ড় কাউন্সিলর প্রার্থী সালাউদ্দীন কায়সার লাভু ও মহানগর ছাত্রদল নেতা কুতুব উদ্দিন নয়নের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে দলটি।

রবিবার (১৩ সেপ্টেম্বর) দলের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন, সাধারন সম্পাদক আবুল হাশেম বক্কর ও সিসিয়র সহ সভাপতি আবু সুফিয়ান।

বিজ্ঞপ্তিত্বে জানানো হয়, বিএনপি নেতাকর্মীদের রাজনীতির মাঠ থেকে সরিয়ে দিতে সরকার নেতা কর্মীদের বিরুদ্ধে কোনো কারণ ছাড়াই মিথ্যা মামলা দিয়ে কারান্তরীণ করছে। বিগত কয়েকদিনে ভুয়া, বানােয়াট ও সাজানাে মামলায় চট্টগ্রাম মহানগর, কোতোয়ালি থানা, বায়েজিদ থানা ও চান্দগাঁও থানা বিএনপি'র শতাধিক নেতাকর্মীর জামিন বাতিল করে কারাগারে প্রেরণ করেছে। এসব বর্তমান গণধিকৃত সরকারের ধারাবাহিক অপকর্মেরই অংশ।

নেতৃবৃন্দ বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনের আগের রাতে ভােটের মাধ্যমে নির্লজ্জভাবে রাষ্ট্রক্ষমতা দখলকারী আওয়ামী সরকার এখন ফ্যাসিবাদের চরম মাত্রায় এসে উপনীত হয়েছে। ক্ষমতাসীনরা গুম, বিচার বহির্ভূত হত্যা, অপহরণ, চাঁদাবাজী ও দখলবাজীকে জাতীয় সংস্কৃতির অংশ করতে সর্বপ্রকার উদ্যোগ নিয়েছে। দেশব্যাপী দ্রব্যমূল্যের উর্দ্গতি, গ্যাস-বিদ্যুৎ ও বিশুদ্ধ পানির অভাবে জনজীবন দুর্বিষহ। মহামারী করোনায় মানুষের জীবন বিপর্যস্ত। সরকারের এসব ব্যর্থতা ঢাকতেই বিএনপি নেতাকর্মীদেরকে মিথ্যা মামলায় কারাগারে আটকে রাখা হচ্ছে। । এটি গণবিরােধী সরকারের চলমান দমন নীতিরই ধারাবাহিকতা। তবে সকল অপকর্ম ও অপশাসনের অবসান ঘটাতে জনগণ এখন ঐক্যবদ্ধ।

বিএনপি নেতৃবৃন্দ অবিলম্বে সালাউদ্দীন কায়সার লাভু ও কুতুব উদ্দিন নয়ন সহ চট্টগ্রাম মহানগর, কোতোয়ালি, বায়েজিদ ও চান্দগাঁও থানা বিএনপি'র নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত অসত্য মামলা প্রত্যাহার এবং তাদের নি:শর্ত মুক্তির জোর দাবি জানান।

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়