Cvoice24.com


২ মাস স্থগিত প্রাইম মুভার শ্রমিকদের কর্মবিরতি

প্রকাশিত: ১৭:১৮, ১৩ সেপ্টেম্বর ২০২০
২ মাস স্থগিত প্রাইম মুভার শ্রমিকদের কর্মবিরতি

প্রাইম মুভার শ্রমিকদের নিয়োগপত্র এবং চাকরিচ্যুত করা ২৩ শ্রমিকের পাওনা পরিশোধ সহ নানা আশ্বাসে ২ মাসের জন্য কর্মবিরতির সিদ্ধান্ত থেকে সরে এসেছে ‘চট্টগ্রাম প্রাইম মুভার ট্রেইলার শ্রমিক ইউনিয়ন’। রোববার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় পুলিশ, আইনশৃঙ্খলা বাহিনী ও কর্তৃপক্ষের সাথে ত্রিপক্ষীয় বৈঠকের পর এমন সিদ্ধান্ত নেয় প্রাইম মুভার ট্রেইলর শ্রমিকদের এ সংগঠন।

প্রাইম মুভার ট্রেইলর শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ জানান,  রোববার (১৩ সেপ্টেম্বর) ফৌজদারহাটে সার্কেল এসপির কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে  ইউনিয়ন নেতৃবৃন্দ তাদের দাবিগুলো তুলে ধরেন। এর প্রেক্ষিতে ইতিবাচক সাড়া দেয় কতৃপক্ষ। 

ইউনিয়নের সভাপতি মো. মাইন উদ্দিন জানান, ফৌজদারহাটে সার্কেল এসপির কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে এমএম ট্রান্সপোর্ট কোম্পানি ২ মাসের মধ্যে প্রাইম মুভার শ্রমিকদের নিয়োগপত্র এবং চাকরিচ্যুত করা ২৩ শ্রমিকের প্রাপ্য পরিশোধ করবে এমন সিদ্ধান্তের পর আমরা কর্মবিরতি কর্মসূচি ২ মাসের জন্য স্থগিত করেছি।  

এর আগে শনিবার (১২ সেপ্টেম্বর)  শ্রম আইনানুযায়ী প্রাইম মুভার ট্রেইলারের শ্রমিকদের নিয়োগপত্র প্রদানসহ পাঁচ দাবিতে কর্মবিরতির ডাক দিয়েছিল প্রাইম মুভার ট্রেইলার শ্রমিক ইউনিয়ন। তখন প্রাইম মুভার ট্রেইলার শ্রমিকরা সকাল ৬টা থেকে নগরীর সল্টগোলা এলাকায় কর্মসূচির সমর্থনে অবস্থান করেছিল।

পরে টানা প্রায় ১২ ঘন্টা কর্মবিরতির পর  রবিবার (১৩ সেপ্টেম্বর) সকাল ১১ টা পর্যন্ত কর্মবিরতি স্থগিত সিদ্ধান্ত জানিয়েছিলেন প্রাইম মুভার ট্রেইলার শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দরা। তবে   ত্রিপক্ষীয় এই সভায় উত্থাপিত দাবি গুলোর বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত নেওয়া না হলে আবারও কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছিলেন ইউনিয়নের নেতৃবৃন্দরা।

এপি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়