Cvoice24.com


মহানবীকে নিয়ে বাজে মন্তব্য, যুবকের কারাদণ্ড

প্রকাশিত: ১৮:৩৬, ১৬ সেপ্টেম্বর ২০২০
মহানবীকে নিয়ে বাজে মন্তব্য, যুবকের কারাদণ্ড

ফাইল ছবি

হজরত মোহাম্মদ (সা.)-কে নিয়ে ফেসবুকে আপত্তিকর ও কুরুচিপূর্ণ মন্তব্য করে পোস্ট দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় জীবন কৃষ্ণ রায় (২৩) নামে এক যুবককে সাত বছর কারাদণ্ডের আদেশ দিয়েছেন বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন। ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর নজরুল ইসলাম শামীম এ তথ্য নিশ্চিত করেছেন।

বুধবার (১৬ সেপ্টেম্বর) এ আদেশ দেন আদালত।

২০১৭ সালের ৮ মে  জীবন কৃষ্ণ রায়  নিজের ফেসবুক থেকে হজরত মোহাম্মদ (সা.)-কে নিয়ে অশ্লীল ও  কুরুচিপূর্ণ মন্তব্য করে পোস্ট দেন, যা ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে বলে তার বিরুদ্ধে অভিযোগ ওঠে। ওই ঘটনায় তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা দায়ের করা হয়। পরে তদন্ত শেষে জীবন কৃষ্ণ রায়কে একমাত্র আসামি করে  আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা। এরপর ২০১৮ সালের ১৯ মার্চ আদালত অভিযোগ গঠন করেন। মামলাটির অভিযোগপত্রে থাকা ১২ জন সাক্ষীর মধ্যেই ১০ জন সাক্ষীর জবানবন্দি গ্রহণ করেন আদালত।

ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর নজরুল ইসলাম শামীম বলেন, আসামি জীবন কৃষ্ণ রায় জামিনে ছিলেন। রায় ঘোষণা শেষে আসামির নামে সাজার পরোয়ানা ইস্যু করে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

আসামি জীবন কৃষ্ণ রায় গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার কুকিল চন্দ্র রায়ের ছেলে।

-সিভয়েস/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়