Cvoice24.com


লোহাগাড়া-সাতকানিয়ায় অবৈধ বালু মহালে যৌথ অভিযান

প্রকাশিত: ১৫:৪৮, ১৭ সেপ্টেম্বর ২০২০
লোহাগাড়া-সাতকানিয়ায় অবৈধ বালু মহালে যৌথ অভিযান

ছবি: সিভয়েস

লোহাগাড়া-সাতকানিয়া সীমান্ত এলাকা পদুয়া-ছদাহা এলাকায় দূর্গম পাহাড়ী এলাকায় হাঙ্গরখাল ও চাইর খালে অবৈধ বালু মহালে দিনভর যৌথ অভিযান পরিচালনা করেছে লোহাগাড়া ও সাতকানিয়ার এসিল্যান্ড। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে যৌথ এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সাতকানিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলাম এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নীলুফা ইয়াছমিন চৌধুরী। অভিযোগ আছে, লোহাগাড়া ও সাতকানিয়া সীমন্তবর্তী দূর্গম পাহাড়ি এলাকায় হাঙ্গর খাল ও চাইর খাল থেকে একটি মহল দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে।

অভিযানে সাতকানিয়া সাড়াসিয়া মৌজার ধনিয়ার বিল নামক স্থানে সেভেন.বি.এম ও এ.এইচ.এন ব্রিক ফিল্ড সংলগ্ন এলাকায় হাঙ্গর খাল ও চাইর খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ১১টি স্তুপ থেকে ৪ লাখ ১৫ হাজার ঘনফুট জব্দ করা হয়। পরে  জব্দকৃত বালু বিকেলে প্রকাশ্যে নিলামে বিক্রি করা হয়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলাম বলেন, অবৈধভাবে বালু উত্তোলন করে সরকারের রাজস্ব ফাঁকি দিচ্ছে। দূর্গম পাহড়ী এলাকায় যৌথ অভিযান পরিচালনা করে ৪ লাখ ১৫ হাজার ঘনফুট বালু জব্দ করি। জব্দকৃত বালু প্রকাশ্যে নিলামে বিক্রয় করি। অবৈধ বালু উত্তোলনের ব্যাপারে অভিযান অভ্যাহত থাকবে বলেও জানান তিনি।

এ সময় লোহাগাড়ার ভূমি অফিসের সার্ভেয়ার শিশির চাকমা, ভূমি সহকারী শরফুউদ্দিন, সঙ্গীয় ফোর্স নিয়ে লোহাগাড়া থানার এসআই অজয় দেব শীল, সাতকানিয়া থানার এসআই অনুপম দাশ, ছদাহা ৯ নং ওয়ার্ড সদস্য মো: সবুজ, ভূমি অফিসের নয়ন দাশ প্রমুখ উপস্থিত ছিলেন।

-সিভয়েস/এসসি

লোহাগাড়া প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়