Cvoice24.com


আহমদ শফীর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

প্রকাশিত: ১৪:০৬, ১৮ সেপ্টেম্বর ২০২০
আহমদ শফীর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

ফাইল ছবি

হেফাজত ইসলাম বাংলাদেশের আমির আল্লামা আহমদ শফীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো এক শোকবার্তায় শেখ হাসিনা বলেন, তিনি ইসলামি শিক্ষার প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন। পাশাপাশি কওমি মাদ্রাসা শিক্ষা ব্যবস্থার আধুনিকায়নেও ভূমিকা রেখেছেন।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার পর তিনি রাজধানীর আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। এর আগে শুক্রবার বিকাল সাড়ে ৪টায় হেফাজত ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর শারীরিক অবস্থা অবনতি হওয়ায় তাকে ঢাকায় নেওয়া হয়েছিল। এরপরই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে থাকা আল্লামা শফীকে এয়ার অ্যাম্বুলেন্সে শুক্রবার সন্ধ্যার আগে ঢাকায় নিয়ে আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়।

প্রসঙ্গত, ১০৩ বছর বয়স্ক এ আলেম  বার্ধক্যজনিত কারণে নানান শারীরিক সমস্যায় ভুগছিলেন। অনিয়ন্ত্রিত ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হার্টে সমস্যাসহ নানা রোগ বাসা বেঁধেছে তার শরীরে। তাই প্রায় এসব রোগ অনিয়ন্ত্রিত হয়ে পড়ে। ফলে ঘন ঘন হাসপাতালে ভর্তি হতে হতো তাকে। গতকাল বৃহস্পতিবার মধ্যরাতে ছাত্র আন্দোলনের মধ্যেই হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালকের পদ থেকে অব্যাহতি নেন আহমদ শফী। এরপর অ্যাম্বুলেন্সে করে চমেক হাসপাতালে আনা হয় আহমদ শফীকে। সেখান থেকে শুক্রবার বিকেলে এয়ার অ্যাম্বুল্যান্সে করে ঢাকার আজগর আলী হাসপাতালে নেওয়া হলে তিনি সন্ধ্যায় মৃত্যুর কোলে ঢলে পড়েন।

-সিভয়েস/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়