Cvoice24.com


৫ লাখ ইয়াবাসহ সাত পাচারকারি আটক

প্রকাশিত: ০৯:২৫, ২০ সেপ্টেম্বর ২০২০
৫ লাখ ইয়াবাসহ সাত পাচারকারি আটক

ছবি: সিভয়েস

সেন্টমার্টিনের বঙ্গোপসাগরে একটি কাঠের ট্রলার তল্লাশি করে ৫ লাখ ইয়াবাসহ ৭ পাচারকারিকে আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ড। রবিবার ভোররাতে ইয়াবাগুলো উদ্ধার করা হয়। এ সময় ইয়াবা পাচারের কাজে ব্যবহৃত একটি কাঠের নৌকাও জব্দ করা হয়েছে।

বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তর মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক ষিষয়টি নিশ্চিত করেছেন।

আটকেরা হলেন, আব্দুস শুকুর (২৮) মোঁ জাহিদ হোসেন (৩৫) আবদুল মোনাফ (৪৫) নুর আলম (৪১) মো: আমান উল্লাহ (৩৩) মোঃ: মহরম আলী (৫০) ও আব্দুল পেডাম (২৩)।

লেফটেন্যান্ট কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক জানান, রবিবার ভোররাতে কোস্ট গার্ডের সদস্যরা গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে, ইয়াবার একটি বড় চালান মিয়ানমার থেকে বঙ্গোপসাগর দিয়ে বাংলাদেশে প্রবেশ হতে পারে। এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল ইসলাম এর নেতৃত্বে সেন্টমার্টিনের বঙ্গোপসাগরে কোস্ট গার্ড সদস্যের একটি দল অবস্থান করেন। কিছুক্ষণ অবস্থানের পর কোস্টগার্ড সদস্যরা একটি কাঠের ট্রলা আসতে দেখলে থামানোর সংকেট দেন। ইয়াবা পাচারকারীরা সংকেট না মেনে পালিয়ে যাওয়ার সময় কোস্টগার্ডের সদস্যরা ধাওয়া করে ট্রলারসহ ৭ জন পাচারকারীকে আটক করে। এরপর কাঠের ট্রলারটি তল্লাশি করে ৫ লাখ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল ইসলাম বলেন, মাদক পাচার রোধে প্রতিনিয়ত নাফ নদী ও বঙ্গোপসাগরের কোস্টগার্ডের টহল জোরদার করা হয়েছে। আটককৃতদের টেকনাফ থানায় সোপর্দ করা হয়েছে।

-সিভয়েস/এসসি

কক্সবাজার প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়