Cvoice24.com


ভ্যাপসা গরমে বৃষ্টির ছিটেফোঁটা, সর্তক সংকেত তিন

প্রকাশিত: ১২:৪৪, ২০ সেপ্টেম্বর ২০২০
ভ্যাপসা গরমে বৃষ্টির ছিটেফোঁটা, সর্তক সংকেত তিন

ফাইল ছবি

দিনভর মেঘলা চট্টগ্রামের আকাশ। গত ২৪ ঘন্টায় কোথাও কোথাও পড়েছে বৃষ্টির ছিটেফোঁটা।  তবুও পিছু ছাড়ছে না ক্লান্তি আর ভ্যাপসা গরম। এদিকে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, অস্থায়ী দমকা বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনার খবর।  সেই সাথে চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ৩ নং স্থানীয় সর্তক সংকেত এবং নদী বন্দরগুলোকে ১ নং সর্তক  সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

তাছাড়া রবিবার (২০ নভেম্বর) সন্ধ্যা ৬টা থেকে সোমবার (২১ নভেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত চট্টগ্রামের আকাশ মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘাচ্ছন্ন থাকতে পারে বলে জানিয়েছে চট্টগ্রাম প্রধান আবহাওয়া কার্যালয়।

আবহাওয়া অধিদপ্তর সূত্র জানায়,  শনিবার (১৯ নভেম্বর) চট্টগ্রাম ও এর আশপাশে এলাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.১ ডিগ্রী সেলসিয়াস (যা স্বাভাবিকের চেয়ে ৩.৫ ডিগ্রী বেশি)। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৫ ডিগ্রী সেলসিয়াস ( যা স্বাভাবিকের চেয়েও ১.৪ ডিগ্রী সেলসিয়াস বেশি)।

অন্যদিকে গত ২৪ ঘন্টার ব্যবধানে কিছুটা কমেছে রবিবারের তাপদাহ। যদিও ভ্যাপসা গরম এখনও কেটে উঠে নি। অধিদপ্তরের তথ্য অনুসারে, রবিবার সারাদিনের তাপমাত্রা ছিল ৩২.৭ ডিগ্রী সেলসিয়াস ( যা স্বাভাবিকের চেয়েও ১.১ ডিগ্রী বেশি)। সর্বনিম্ন তাপমাত্রা ২৭.০ ডিগ্রী সেলসিয়াস ( যা স্বাভাবিকের চেয়েও ১.৯ ডিগ্রী বেশি)।

আবহাওয়াবিদ ও পূর্বাভাস কর্মকর্তা ড. মুহাম্মদ শহীদুল ইসলাম সিভয়েসকে জানান, পরবর্তী ২৪ ঘন্টায় আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে। দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘন্টায় ১০ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। যা অস্থায়ী দমকা হাওয়ার আকারে ৪০ থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি হতে পারে।

-সিভয়েস/এপি/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়