Cvoice24.com


প্রীতিলতার জীবনী নিয়ে চলচিত্র ‘ভালোবাসা প্রীতিলতা’

প্রকাশিত: ০৮:৩০, ২২ সেপ্টেম্বর ২০২০
প্রীতিলতার জীবনী নিয়ে চলচিত্র ‘ভালোবাসা প্রীতিলতা’

ফাইল ছবি

প্রথম নারী শহীদ বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনী নিয়ে তৈরি হচ্ছে আরও একটি চলচ্চিত্র। স্বদেশের স্বাধীনতার জন্য বর্তমান বাংলাদেশের চট্টগ্রামের বিপ্লবীদের যে বিস্ময়কর ও সাহসিকতাপূর্ণ অভ্যুত্থান ঘটেছিলো সেই ইতিহাসকে ধারণ করে নির্মিত হচ্ছে চলচ্চিত্রটি। কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস ‘ভালোবাসা প্রীতিলতা’ অবলম্বনে এটি পরিচালনা করছেন প্রদীপ ঘোষ। কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস ‘ভালোবাসা প্রীতিলতা’ অবলম্বনে এটি পরিচালনা করছেন প্রদীপ ঘোষ।

গল্পে রয়েছে প্রীতিলতার কিশোরী জীবনের সহজ-সরল ছেলেবেলা। কলকাতায় বেথুন কলেজে অধ্যায়নকালে তার চেতনায় অঙ্কুরিত হয় স্বদেশ মুক্তির ব্রত। এরপর ধারাবাহিকভাবে বীরকন্যা প্রীতিলতার সংগ্রাম ও বিপ্লব উঠে আসবে। এমনকি তার হৃদয়বিদারক মৃত্যুও দেখানো হবে।

নাম ‘ভালোবাসা প্রীতিলতা’। ২০১৯-২০ অর্থবছরের অনুদানে ‘ভালোবাসা প্রীতিলতা’ চলচ্চিত্রটি নির্মিত হবে। আগামি ২৪ সেপ্টেম্বর প্রীতিলতার ৮৮তম আত্মাহুতি দিবসে চলচ্চিত্রটির মহরত অনুষ্ঠিত হতে যাচ্ছে। সকাল ১১টায় চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর মিলনায়তনে এ আয়োজনটি হবে।

সহপ্রযোজক নির্মাতা প্রদীপ বলেন, ‘ঐতিহাসিক ঘটনার বিবরণ নিয়ে নির্মিতব্য এই চলচ্চিত্রের মূল চরিত্রে অভিনয়ে অংশ নেবেন দেশের খ্যাতিমান অভিনয়শিল্পীরা। মহরত অনুষ্ঠানের মধ্য দিয়ে তাদের পরিচয় করিয়ে দেব। এতে সংগীত পরিচালনা করছেন সংগীতশিল্পী বাপ্পা মজুমদার।’

মহরত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। আয়োজনে সভাপতিত্ব করবেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

-সিভয়েস/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়