Cvoice24.com


বিমানবন্দরে ৩৩৪ কার্টন সিগারেট ও দুইটি স্বর্ণের বার উদ্ধার

প্রকাশিত: ১৭:৫৯, ২২ সেপ্টেম্বর ২০২০
বিমানবন্দরে ৩৩৪ কার্টন সিগারেট ও দুইটি স্বর্ণের বার উদ্ধার

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা ৪ জন যাত্রীর কাছ থেকে ৩৩৪ কার্টন সিগারেট ও ২৩৪ গ্রাম ওজনের দুইটি স্বর্ণের বার উদ্ধার করা হয়।


মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা দুইটি পৃথক বিমানের ৪ জন যাত্রী তল্লাশি করে এসব উদ্ধার করে বিমানবন্দর এনএসআই টিম ও কাস্টমস কর্মকর্তারা।


চট্টগ্রাম কাস্টম হাউসের ডেপুটি কমিশনার রোকসানা খাতুন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দর এনএসআই টিম ও কাস্টমস কর্মকর্তারা তল্লাশি করে ৩৩৪ কার্টন সিগারেট ও ২৩৪ গ্রাম ওজনের দুইটি স্বর্ণের বার উদ্ধার করে। বিমান বাংলাদেশ এয়ালাইন্সের বিজি১৪৮ ও ফ্লাই দুবাইয়ের এফজেড-৫৮৯ বিমানের যাত্রীদের তল্লাশি করে ৪ জন থেকে এসব উদ্ধার করা হয়।


তিনি আরো বলেন, 'বিমান বাংলাদেশ এয়ালাইন্সের বিজি১৪৮-এর যাত্রী ফটিকছড়ি উপজেলার জাফর আলম দুইটি স্বর্ণের বার গলিয়ে ক্যাবলের (তার) মতো করে ব্যাগের ভেতর সেলাই করে আনার চেষ্টা করেছিলেন। এছাড়া ফ্লাই দুবাইয়ের এফজেড-৫৮৯ ফ্লাইটের যাত্রী ফটিকছড়ির মোহাম্মদ সাহেদুল আলমের কাছ থেকে ১২৪ কার্টন, মো. বখতেয়ার উদ্দিনের কাছ থেকে ৯০ কার্টন, হাটহাজারীর মিয়া আলমের কাছ থেকে ১২০ কার্টন সিগারেট জব্দ করা হয়েছে।'

বিমানবন্দর সূত্রে জানা যায়, ওয়্যার হিসেবে আনা দুইটি স্বর্ণের বারের ওজন ২৩৪ গ্রাম। একজন যাত্রী একটি স্বর্ণের বার আনলে বিমানবন্দরে ঘোষণা দিলে ২০ হাজার ১২৩ টাকা শুল্ক কর দিতে হয়। দুইটি স্বর্ণের বারে  ৪০ হাজার টাকা ফাঁকি দেওয়ার জন্য যাত্রী অভিনব কৌশলের আশ্রয় নিলেও আমরা তা ব্যর্থ করে দিয়েছি। এ ঘটনায় জরিমানাসহ শুল্ককর আদায়ের প্রক্রিয়া চলছে।  


সিভয়েস/এসবি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়