Cvoice24.com


কক্সবাজারে ৮ ওসিসহ ৩৭ পরিদর্শকের পদায়ন

প্রকাশিত: ১৬:০৭, ২৪ সেপ্টেম্বর ২০২০
কক্সবাজারে ৮ ওসিসহ ৩৭ পরিদর্শকের পদায়ন

ফাইল ছবি

কক্সবাজারের ৮ থানার ওসিসহ ৩৪ পুলিশ কর্মকর্তাকে একযোগে বদলির পরই ওইসব থানা নতুন ওসির দায়িত্ব দেয়া হয়েছে। একইসঙ্গে পদায়ন করা হয়েছে আরও ২৯ জন পরিদর্শক। একই সাথে কক্সবাজারে পোস্টিং হওয়া অফিসারদের শুক্রবার সকালে চট্টগ্রাম রেঞ্জে যোগদান করতে বলা হয়েছে।

সোমবার ও বুধবার পৃথকভাবে পুলিশ সদর দফতরের অতিরিক্ত আইজিপি ড. মো. মইনুর রহমান চৌধুরী স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

গত ২১ সেপ্টেম্বর অতিরিক্ত পুলিশ সুপারসহ  জেলা পুলিশের শীর্ষ ৭ কর্মকর্তাকে বদলি করা হয়। এর আগে গত ১৬ সেপ্টেম্বর  কক্সবাজার পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনকর রাজশাহী জেলার পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়েছে।

কক্সবাজারে নতুনভাবে পোস্টিং হওয়া আট থানার ৮ অফিসার ইনচার্জরা (ওসি) হলেন, সাতক্ষীরা জেলা থেকে শেখ মুনির উল গিয়াস, সিরাজগঞ্জ জেলা থেকে মো. হাফিজুর রহমান, সুনামগঞ্জ জেলা থেকে আহম্মদ সনজুর মোরশেদ, নওগাঁ জেলা থেকে মো. আব্দুল হাই, গোপালগঞ্জ জেলা থেকে শাকের মোহাম্মদ যুবায়ের, নীলফামারী জেলা থেকে কেএম আজমিরুজ্জামান, ডিএমপি ঢাকা থেকে মো. সাইফুর রহমান মজুমদার ও মৌলভীবাজার জেলা থেকে মো. জালাল উদ্দিন। যোগদানের পরেই তাদের স্ব স্ব থানায় পদায়ন করা হবে।       

এছাড়া কক্সবাজার জেলার জন্য যে ২৯ জন পুলিশ পরিদর্শক পোস্টিং হয়েছেন তারা হলেন, ঢাকা জেলা থেকে কানন সরকার, পিবিআই ঢাকা থেকে শেখ মো. আলী, মানিকগঞ্জ জেলা থেকে নুর মোহাম্মদ, মুন্সিগঞ্জ জেলা থেকে গাজী সালাউদ্দিন, রাজশাহী জেলা থেকে মো. আনোয়ার হোসেন, ফরিদপুর জেলা থেকে মো. আশরাফ হোসেন, বাগেরহাট জেলা থেকে মো. মাহতাবুর রহমান, বাগেরহাট জেলা থেকে মো. সেলিম উদ্দিন, কুষ্টিয়া জেলা থেকে আবদুল আলীম, রাজশাহী জেলা থেকে ফরহাদ আলী, বগুড়া জেলা থেকে আশিক ইকবাল, পিরোজপুর জেলা থেকে কামাল হোসেন, মৌলভীবাজার জেলা থেকে অরুপ কুমার চৌধুরী, সিলেট জেলা থেকে মো. লুৎফুর রহমান, গাইবান্ধা জেলা থেকে মো. এমরানুল কবির, পঞ্চগড় জেলা থেকে মো. রবিউল ইসলাম, ময়মনসিংহ জেলা থেকে খোরশেদ আলম, শেরপুর জেলা থেকে মো. আশরাফুল কবির খান, নেত্রকোনা জেলা থেকে আনসারুল ইসলাম, সিআইডি ঢাকা থেকে মো. নাজমুল আলম চৌধুরী, এসবি ঢাকা থেকে মো. রুকনুজ্জামান, এসবি ঢাকা থেকে মাসুদুর রহমান, এসবি ঢাকা থেকে হাবিবুর রহমান, পিবিআই ঢাকা থেকে মো. জুয়েল ইসলাম, সিআইডি ঢাকা থেকে এবিএম মাইনুল হাসান, সিআইডি ঢাকা থেকে মো. আবদুল হালিম, সিআইডি ঢাকা থেকে বিপুল চন্দ্র দে, নারায়ণগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পুলিশ থেকে চন্দন কুমার চক্রবর্তী ও পিবিআই ঢাকা থেকে ওয়ালী উদ্দিন আকবর।
 
একই সাথে নতুন পুলিশ সুপার হিসেবে মোহাম্মদ হাসানুজ্জামান এবং অতিরিক্ত পুলিশ সুপার ও সহকারী পুলিশ সুপার মর্যাদার আরো সাত পুলিশ কর্মকর্তাকে বদলির আদেশ দিয়ে পদায়ন করা হয়েছে।                          

এ ব্যাপারে বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন জানিয়েছেন, কক্সবাজার জেলা পুলিশকে ঢেলে সাজানো  হবে। পর্যায়ক্রমে এস আই এবং এ এস আইসহ কনস্টেবল পর্যায়ক্রমে বদলি করা হবে।    

গত ৩১ জুলাই টেকনাফের মেরিন ড্রাইভ রোডে পুলিশ চেকপোস্ট এ পুলিশের গুলিতে মেজর (অবঃ) সিনহা মোঃ রাশেদ খান নিহতের ঘটনার পুলিশের ভাবমূর্তি উদ্ধারের অংশ হিসেবে পুলিশের এই গনবদলি বলে জানিয়েছেন বিশ্লেষক মহল।

-সিভয়েস/এসসি

কক্সবাজার প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়