Cvoice24.com

সুজনের পরামর্শক কমিটিতে নাছিরসহ ১৭ বিশিষ্টজন

প্রকাশিত: ১৭:০১, ২৫ সেপ্টেম্বর ২০২০
সুজনের পরামর্শক কমিটিতে নাছিরসহ ১৭ বিশিষ্টজন

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) সদ্য বিদায়ী মেয়র আ জ ম নাছির উদ্দিনসহ ভিন্ন শ্রেণি-পেশার বিশিষ্ট নাগরিকদের নিয়ে ১৭ সদস্যের পরামর্শক কমিটি করেছেন চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন। নগরবাসীর সেবার নিশ্চিতকরণে এই কমিটির পরামর্শ গুরুত্ব সহকারে গ্রহণ করা হবে বলে জানিয়েছেন তিনি। সেই কমিটিতে বিএনপির দুই মেয়র মনজুর আলম ও মীর নাছিরের জায়গা না হলেও জাতীয় পার্টির সাবেক মেয়র মাহমুদুল ইসলামকে রেখেছেন প্রশাসক সুজন।  

শনিবার (২৬ সেপ্টেম্বর) সাড়ে ১১টায় চসিক প্রশাসকের কার্যালয়ে এই কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হতে যাচ্ছে। পরামর্শক কমিটির প্রধান করা হয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্য সচিব ও সরকারি সংস্থা পিকেএসএফ’র ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল করিমকে। যিনি হাটহাজারীর সন্তান।   

এই দু'জন ছাড়া কমিটির বাকি ১৫ সদস্য হলেন- সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক, দৈনিক পূর্বকোণের সম্পাদক ডা. ম রমিজ উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. গৌতম বুদ্ধ দাশ, নৌবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা জোবায়ের আহমেদ, নগর পরিকল্পনাবিদ স্থপতি আশিক ইমরান, মুক্তিযোদ্ধা ও পুলিশের সাবেক আইজি মো. নুরুল আলম, কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমান, শিক্ষাবিদ হাসিনা জাকারিয়া, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চট্টগ্রাম কেন্দ্রের সভাপতি প্রবীর কুমার সেন, বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি এম এ সালাম, বিএসআরএম গ্রুপের পরিচালক ইঞ্জিনিয়ার আলী আহমেদ, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী।

এ ব্যাপারে চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন জানান, আপাতত ১৭ সদস্যের পরামর্শক কমিটি করা হয়েছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রথম এবং সর্বশেষ মেয়রকে রাখা হয়েছে। পত্রিকার সম্পাদকদের মধ্যে দুই জন, সাংবাদিক সংগঠন থেকে দুই জন রাখা হয়েছে। 
 
সবাইকে রাখতে গেলে কমিটির আকার অনেক বড় হয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি জানান, আপাতত দুজন করে রাখা হয়েছে। তবে ভবিষ্যতে কমিটির সদস্য আরও বাড়তে পারে। নিয়মিত উনাদের সঙ্গে বসব। উনাদের যেকোনো মতামত সাদরে গ্রহণ করার কথাও জানান খোরশেদ আলম সুজন।

-সিভয়েস/এপি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়