Cvoice24.com


গরু চুরির অপবাদ, কোদাল দিয়ে মাথা ন্যাড়া

প্রকাশিত: ০৭:৫৭, ২৬ সেপ্টেম্বর ২০২০
গরু চুরির অপবাদ, কোদাল দিয়ে মাথা ন্যাড়া

বাজার থেকে ডেকে নিয়ে গরু চুরির অপবাদে ছৈয়দ আহমদ (১৭) নামের এক যুবককে বেঁধে রাতভর অমানুষিক নির্যাতন চালানোর অভিযোগ ওঠেছে। গলায় ঝুলানো হয়েছে জুতার মালা! এতেই শেষ নয়, কোদাল দিয়ে তার মাথার চুলও উপড়ে ফেলা হয়েছে। 

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) রাত দশটার দিকে উখিয়া উপজেলার জালিয়াপালং পশ্চিম সোনার পাড়া মোনাফ মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে। পরের দিন আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে ঘটনাস্থল থেকে ওই যুবককে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। 

ভিকটিম ছৈয়দ আহমদ পশ্চিম সোনার পাড়া এলাকার জাকির হোসেনের ছেলে। ঘটনায় জড়িত কেউ আটক হয়নি। একই এলাকার শামসুল আলমের ছেলে জালাল উদ্দিন (৩৫) ও গরুর মালি মোহাম্মদ এ ঘটনাটি ঘটিয়েছে বলে এলাকাবাসী জানায়। থানা সূত্রে জানা যায়- অভিযুক্ত জালাল উদ্দিন মানবপাচার ও ইয়াবাসহ বহু মামলার আসামি।

ঘটনা প্রসঙ্গে জালিয়া পালং ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের মেম্বার রফিকুল্লাহ সিভয়েসকে বলেন- ছৈয়দ আহমদ একজন ক্ষুদ্র দোকানদার। মুহাম্মদ নামের এক ব্যক্তির গরু চুরির অভিযোগে তাকে বাজার থেকে ধরে নিয়ে বেঁধে রাখা হয়। খবর পেয়ে তিনি নিজেই গিয়ে বিস্তারিত খোঁজ নেন। স্থানীয় পুলিশ কর্মকর্তাকে বিষয়টি তাৎক্ষণিক অবগত করেন। 

তিনি জানান- গরু চুরির অভিযোগটি মিথ্যা। গরুটি মালিক মুহাম্মদের বাড়িতেই ছিল। তবুও ছৈয়দ আহমদের বিরুদ্ধে কোন অভিযোগ থাকলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়ে তিনি তাকে মারধর না করার অনুরোধ করেন। কিন্তু গরুর মালিক মোহাম্মদ ও পাশের বাড়ির বাসিন্দা জালাল উদ্দিন উল্টো বিতর্ক করে বসে। 

বাকবিতণ্ডার পর বাড়িতে চলে যান মেম্বার। শনিবার সকালে খবর পান, কোদাল দিয়ে ছৈয়দের মাথা ন্যাড়া করে দেয়া হয়েছে। রাতভর মারধরসহ অমানুষিক নির্যাতন করেছে। এমন একটি ভিডিও হাতে পান তিনি। 

এরপর মেম্বার রফিকুল্লাহ গ্রাম পুলিশ (চৌকিদার) জাহাঙ্গীর, আবু সিদ্দিককে সাথে নিয়ে মুহাম্মদের বাড়ি থেকে ছৈয়দ আহমদকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। ঘটনাটি তিনি থানার ওসিকে জানিয়েছেন। 


ঘটনার বিষয়ে অভিযুক্ত জালাল উদ্দিন সিভয়েসকে বলেন, এলাকায় যাতে আর কোন সময় গরু চুরির মতো ঘটনা না ঘটে, পুরো এলাকাবাসীকে শিক্ষা দেওয়ার জন্য এটি করা হয়েছে। তাতে অন্য কোন উদ্দেশ্য নেই। এ বিষয়ে উখিয়া থানার ওসি মর্জিনা আকতার মর্জুকে ফোন দিলে থানার অপারেটর মুঠোফোন রিসিভ করেন। তিনি জানান- ওসি কাজ নিয়ে ব্যস্ত। পরে কথা বলবেন।

কক্সবাজার প্রতিনিধি 

সর্বশেষ

পাঠকপ্রিয়