Cvoice24.com


চট্টগ্রামে নারী উদ্যোক্তাদের মিলনমেলা

প্রকাশিত: ১৪:০০, ২৮ সেপ্টেম্বর ২০২০
চট্টগ্রামে নারী উদ্যোক্তাদের মিলনমেলা

নারী উদ্যোক্তাদের অনলাইন গ্রুপ 'Female Entrepreneurs Platform- Chattogram' এর উদ্যোগে এক মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। নগরের কাজির দেউরিস্থ একটি রেস্টুরেন্টে এতে অংশ নেন ৪০ জনেরও বেশী নারী উদ্যোক্তা।


চলতি বছর এপ্রিলে নারী উদ্যোক্তাদের 
এক ছাদের নিচে নিয়ে আসার লক্ষ্যে যাত্রা শুরু করে গ্রুপটি। অল্প সময়ের মধ্যেই জনপ্রিয় হয়ে উঠে নারী উদ্যোক্তাদের এ প্লাটফর্ম।

গ্রুপটিতে ফাউন্ডার  Crafty Cakeoholic এর কর্ণধার ফৌজিয়া ফারিহা মুমু এবং কো-ফাউন্ডার কাজী ইশরাত জাহান(নকশীপল্লী) ,ফওজিয়া আবিদা শর্মি (স্বত্বাধিকারী- Fowzia's Mehedi Design), নুসরাত জাহান(স্বত্বাধিকারী- Yoranna) এবং অর্কেটিশ দে (নৃত্যশিল্পী) আছেন। তারা সকলেই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

ফাউন্ডার ফৌজিয়া ফারিহা মুমু বলেন, "এই গ্রুপ খোলার পেছনে একটাই কারণ ছিলো যে শুধুমাত্র চটগ্রামের মেয়ে উদ্যোক্তা যারা আছেন,হোক সে নতুন বা পুরাতন,সবাইকে এক ছাদের নিচে নিয়ে এসে তাদের পরিচিতি বাড়ানো,পরস্পরের মধ্যে সৌহার্দ্য ও সম্প্রীতি বাড়িয়ে একে অপরের পাশে থেকে একসাথে এগিয়ে চলা...তাই গ্রুপের স্লোগান  " Let's Grow Together" কে সামনে রেখেই আমরা আমাদের পরিকল্পনা অনুযায়ী এগিয়ে যাচ্ছি...সেই পরিকল্পনা থেকেই গেট টুগেদারের সুত্রপাত...এর মূল আকর্ষণ ছিলো আমাদের গ্রুপের Month End Entrepreneur দের সম্মাননা প্রদান করা...গ্রুপের এস্টাব্লিশিং মাস এপ্রিল থেকে শুরু করে যথাক্রমে জান্নাত বিনতে নুর(page: Olivomart), জান্নাতুন নাইম মুমু (page: Niqab),কেয়া বড়ুয়া(page: কেনাকাটা কর কাব্যের সাথে), ফজিলাতুন নাহার সানজিদা( page: banat harfi), জান্নাতুল মাইমুনা সাউদা( page: Sister's Catering) ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়...

কো-ফাউন্ডার কাজী ইশরাত জাহান জানান, "ফেসবুকে শুধুমাত্র পরিচিতি সীমাবদ্ধ না থেকে আমরা চেয়েছি সরাসরি সবাই সবাইকে জানি..তাই এই গেট টুগেদার এর আয়োজন ও করা হয়েছে সেভাবেই যেখানে রাখা হয়েছিলো অনেক মজার কিছু গেইম সেগমেন্ট,আর কেউ যাতে খালি হাতে ফিরে না যায় তাই সবার জন্যই ছিলো আমাদের আন্তরিক ভালোবাসা আর সুন্দর সুন্দর গিফট এর ব্যবস্থা,যা স্পন্সর করেছিলো আমাদেরই গ্রুপের নতুন পুরাতন কয়েকজন উদ্যোক্তা...প্রোগ্রামে ভিঅাইপি স্পন্সরস ছিলেন যথাক্রমে,Rainbow Heaven,Binisuto এবং Glam n gloss... তাদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা রইলো...

কো-ফাউন্ডার ফওজিয়া আবিদা শর্মি বলেন," আজকের প্রোগ্রামে অনেকগুলো উদ্যোক্তাদের সাথে পরিচিত হতে পেরেছি, দিনটা অনেক ভালো গিয়েছে সবার সাথে। অনেক আন্তরিকতা ভালোবাসা দেখেছি সবার মাঝেই। খেলাধুলার সেগমেন্ট এবং অল্প পরিসরে নাচ-গান সবাই অনেক উপভোগ করেছেন। সবাইকে খুশি দেখে নিজেদের আয়োজন স্বার্থক মনে হয়েছে।আর এই প্রোগ্রামে ফুড স্পন্সর হিসেবে ছিলেন "Sister's Catering".. যাদের হোমমেইড ডেজার্ট আমাদের প্রোগ্রামের আনন্দকে আরো বাড়িয়ে দেয়... আশা করবো ভবিষ্যতে ও সবাইকে এভাবেই পাবো"

কো-ফাউন্ডার অর্কেটিশ দে বলেন,"আজকের প্রোগ্রামে অনেক উদ্যোক্তা  এগিয়ে এসেছেন স্পন্সর করার জন্য৷ প্রোগ্রামটা যদিও ছোট পরিসরে করতে হয়েছে কিন্তু এত সুন্দরভাবে করতে পেরেছি এটাই দিনশেষে প্রাপ্তি৷ প্রত্যেক উদ্যোক্তাই তার সর্বোচ্চটা  দিয়ে কাজ করার চেষ্টা করে৷ যে ঘরোয়া, নিজস্বতা একটা ব্যাপার সেটা একজন উদ্যোক্তার মধ্যেই পাওয়া যায়৷ আর এটা ধরে রাখতেই আজকে যারা এগিয়ে এসেছেন তারা হলেন আমাদের গিফট স্পন্সরস, Craftli,চারুদর্শণ,Saera's Handicraft,Organo Silk এবং Niqab..তাদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানাচ্ছি" 

কো-ফাউন্ডার নুসরাত জাহান বলেন," আমাদের এই নতুন গ্রুপ, প্রোগ্রাম এবং আমাদের প্রতি সবার এতো ভালোবাসা দেখে আমরা সত্যিই অভিভূত...ফটোগ্রাফি স্পন্সর "Momento Winko By Shamma" র প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানাই আমাদের সুন্দর মূহুর্তগুলো স্মৃতির বক্সে বন্দি করার জন্য।।। সবার দোয়া এবং ভালোবাসার সাথে,সবাইকে একসাথে নিয়েই এগিয়ে যেতে চাই আমরা। 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়