Cvoice24.com


অক্টোবরে শুরু হচ্ছে আনসার কমান্ডেন্ট আশিকুরের বিচার!

প্রকাশিত: ১০:৫৫, ৩০ সেপ্টেম্বর ২০২০
অক্টোবরে শুরু হচ্ছে আনসার কমান্ডেন্ট আশিকুরের বিচার!

দুদকের দায়ের করা দুটি মামলায় ব কমান্ডেন্ট ও বর্তমানে নিলফামারীর আনসার কমান্ডেন্ট আশিকুর রহমানের বিচার শুরু হতে যাচ্ছে। আগামী ২৮ অক্টোবর চার্জগঠনের মাধ্যমে তার বিরুদ্ধে এ বিচার শুরু হবে। 

আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) বিভাগীয় বিশেষ জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ইসমাইল হোসেন এ আদেশ দেন।

এর আগে আনসার কমান্ডেন্ট আশিকুর রহমান আদালতে হাজির হয়ে জামিন চাইলে (বিচারের জন্য এক কোর্ট থেকে আরেক কোর্টে মামলা স্থানান্তরিত হলে আসামিকে হাজির থাকতে হয় এবং জামিনে থাকলেও ফের জামিন নিতে হয়) বিচারক তা মঞ্জুর করেন।

চলতি মাসের মাঝামাঝি সময়ে দুদকের করা উক্ত দুটি মামলা বিভাগীয় বিশেষ জজ আদালতে স্থানান্তরিত হয়। এর আগে মামলা দুটি চট্টগ্রামের মহানগর দায়রা জজ ও বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতে ছিল।

এসব বিষয় সিভয়েসকে নিশ্চিত করেন দুদকের পিপি কাজী সানোয়ার আহমেদ লাভলু।

মামলা দুটির মধ্যে একটি ২০১৯ সালের ৪ এপ্রিল বান্দরবানের লামা থানায় দায়ের হয়। মামলার বাদী ছিলেন দুদক চট্টগ্রাম-২ এর উপ-সহকারী পরিচালক জাফর সাদেক শিবলি। 

মামলার এজহারে বলা হয়- আনসার কমান্ডেন্ট আশিকুর রহমান ক্ষমতার অপব্যবহার করে ভূয়া কাগজপত্র সৃজন করে সরকারী ২ লাখ ৮৭ হাজার ৫০০ টাকা উত্তোলন পূর্বক আত্মসাৎ করেছেন।

আনসার কমান্ডেন্ট আশিকুর রহমানের বিরুদ্ধে অপর মামলাটি ২০১৯ সালের ২৪ জানুয়ারি নগরীর ডবলমুরিং থানায় দায়ের হয়। এ মামলার বাদীও দুদক চট্টগ্রাম-২ এর উপ-সহকারী পরিচালক জাফর সাদেক শিবলি। 

এ মামলার এজহারে বাদী উল্লেখ করেন-লামা থানার মামলা থেকে অব্যাহতি পেতে দুদক কার্যালয়ে গিয়ে ঘুষ দিতে চেষ্টা করেন আনসার কমান্ডেন্ট আশিকুর রহমান।

আদালত সূত্র জানায়, লামা থানার মামলায় ২০১৯ সালের ৪ ডিসেম্বর ও ডবলমুরিং থানার মামলায় একই বছরের ৩ ডিসেম্বর আদালতে চার্জশিট দাখিল করে দুদক।

দুদক সূত্র জানায়, লামা থানার মামলা থেকে অব্যহতি পাওয়ার জন্য ঘুষ দিতে গিয়ে হাতনাতে গ্রেফতার হয় আনসার কমান্ডেন্ট আশিকুর রহমান। পরে তাকে মামলা দিয়ে কারাগারেও পাঠানো হয়। একপর্যায়ে ২০১৯ সালের ৪ এপ্রিল তিনি জামিনে মুক্তি পান।

দুদকের আইনজীবী কাজী সানোয়ার আহমেদ লাভলু বলেন, বিভাগীয় বিশেষ জজ আদালতে মামলাটি আসার পর এটিই ছিল প্রথম শুনানি। আজকে আদালতে আশিকুর রহমান উপস্থিত ছিলেন। তার উপস্থিতিতেই শুনানি অনুষ্ঠিত হয়। একপর্যায়ে আগামী ২৮ অক্টোবর পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করেন আদালত। আশা করি সেদিনই তার বিরুদ্ধে চার্জগঠন হবে এবং বিচার শুরু হবে।

সিভয়েস /এসএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়