Cvoice24.com


একাদশে ভর্তির বাইরে প্রায় ১০ হাজার , সিদ্ধান্ত আগামী সপ্তাহে

প্রকাশিত: ০৯:৩৭, ৬ অক্টোবর ২০২০
একাদশে ভর্তির বাইরে প্রায় ১০ হাজার , সিদ্ধান্ত আগামী সপ্তাহে

কাটেনি সংক্রমণ। করোনার ছোবলে দীর্ঘদিন বন্ধ ছিল একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রম। তবে শুরুর পর শেষ হয়েছে তিন দফা ভর্তি কার্যক্রম শেষে  শুরু হয়েছে অনলাইন ক্লাসও। কিন্ত তিন দফা ভর্তি আবেদন করেও কোন কলেজে ঠাঁই হয়নি চট্টগ্রাম শিক্ষাবোর্ডের ১০ হাজার শিক্ষার্থীর। এতে চরম উৎকন্ঠায় আছে ভর্তির সুযোগ না পাওয়া শিক্ষার্থীরা। অবশ্য এই নিয়ে শঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়ে বোর্ডের কর্মকর্তারা বলছেন আগামী সপ্তাহে এ সংক্রান্ত একটি সিদ্ধান্ত  আসতে পারে। 

ভর্তিচ্ছু শিক্ষার্থীরা বলছেন, অনলাইনে তিন দফা আবেদন পরবর্তী প্রকাশিত ফলাফলে ভর্তির জন্য কোনো কলেজে ঠাঁই হয়নি তাদের। তাই ৩ দফায় ভর্তি শেষ হওয়ার পর নতুন করে ভর্তির সুযোগ দেওয়া হবে কি'না, দেওয়া হলেও নিকটবর্তী কলেজে ভর্তির সুযোগ পাবে কি'না এসব বিষয়ে উৎকন্ঠায় দিন কাটছে শিক্ষার্থী ও অভিভাবকদের।

শিক্ষাবোর্ডের কলেজ শাখা সূত্রে জানা যায়, প্রথমে দুই দফায়  প্রকাশিত ফলাফলে মনোনীত ভর্তিচ্ছুদের মধ্যে মোট ১ লাখ ২ হাজার ৪৭৮ শিক্ষার্থী তাদের ভর্তির প্রাথমিক নিশ্চায়ন সম্পন্ন করে। ৩য় দফায় ফলাফলে মনোনীত ৭ হাজার ৬৮৬ জন ভর্তিচ্ছুসহ কলেজ পাওয়া শিক্ষার্থীর সংখ্যা ১ লাখ ১০ হাজার ১৬৪ জন। যদিও চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীন কলেজগুলোতে একাদশে ভর্তিতে তিন দফায় মোট ১ লাখ ২০ হাজার শিক্ষার্থী আবেদন করেছে বলে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি সূত্রে জানা গেছে। সেই হিসেবে আবেদন করেও ৯ হাজার ৮৩৬ জন শিক্ষার্থী ভর্তির জন্য কলেজ পায়নি। অর্থাৎ এখনো ভর্তি প্রক্রিয়ার বাইরে রয়েছে একাদশে  ভর্তিচ্ছু শিক্ষার্থীর এই অংশটি। 

তবে  চট্টগ্রাম শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর জাহেদুল হক সিভয়েসকে বলেন,  'মূলত ব্যাপারটি  আমরা চাইছি সব স্টুডেন্ট অনলাইনে ভর্তি হোক। আমরা অনলাইনে ভর্তি না হওয়ার বিষটি ডিসকারেজ করার চেষ্টা করছি। এসব আগামী সপ্তাহে একটি সিদ্ধান্ত আসতে পারে।' এক প্রশ্নের উত্তরে তিনি জানান, কোন শিক্ষার্থী ভর্তির।  বাইরে থাকবে না। এ বিষয়ে দ্রুত নির্দেশনা দেওয়া হবে। 

 

এপি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়