Cvoice24.com


ঢাকার অধিকাংশ রিডারে জমেছে চট্টগ্রাম কাস্টমসের নিলাম

প্রকাশিত: ১৬:১০, ৮ অক্টোবর ২০২০
ঢাকার অধিকাংশ রিডারে জমেছে চট্টগ্রাম কাস্টমসের নিলাম

করোনা সংকটের মধ্যেও চাঙ্গা হয়ে উঠেছে ব্যবসা-বাণিজ্য। কাস্টমসের নিলাম পর্যবেক্ষণে বিষয়টি স্পষ্ট হয়ে উঠে। তবে এবারের নিলামে ঢাকার রিডারের সংখ্যা ছিলো চট্টগ্রামের পাঁচগুন। ২১৩টি লটের বিপরীতে ২৯৬টি দরপত্র জমা পড়েছে। চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের ৫৯টি ছাড়া বাকি সব দরপত্র জমা পড়েছে ঢাকায়।

গতকাল বুধবার (৭ অক্টোবর) বিকেলে চট্টগ্রাম কাস্টমসের নিলাম অনুষ্ঠান শেষে এ তথ্য জানা যায়।

কাস্টমস নিলাম শাখার ডেপুটি কমিশনার ফয়সাল বিন রহমান বলেন, বিভিন্ন সময় আটক করা ও আমদানি করে কাস্টমস থেকে দীর্ঘদিন ধরে ছাড়িয়ে না নেওয়া পণ্যগুলোই নিলামে তোলা হয়। এবারের নিলামে লটের সংখ্যা যেমন বেশি, তেমনি কনটেইনারও বেশি। এবার ২১৩টি লটের বিপরীতে ২৯৬টি দরপত্র জমা পড়েছে। তারমধ্যে ৫৯টি চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ে ও বাকি ২৩৭টি জমা পড়েছে ঢাকার কাকরাইলে অবস্থিত শুল্ক আবগারী ও ভ্যাট কমিশনারেটের যুগ্ম-কমিশনারের (সদর) দপ্তরে।'

চট্টগ্রাম কাস্টমসে নিলামে অংশগ্রহণকারী প্রবীণ বিডার ও আরঅ্যান্ডএইচ সিন্ডিকেট ও তাজ ট্রেডিংয়ের কর্ণধার ইকবাল হোসেন বলেন, 'করোনার কারণে সবকিছু বন্ধ থাকায় ব্যবসাতে মন্দাভাব ছিলো। এখন ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে। এবারের কাস্টমসের নিলাম জমেছে। হাঁক-ডাকে হারা-জেতাও একটা নেশা। তাই নিলামে হাঁক-ডাক থাকলেই ভালো লাগে। এবারের নিলামে করোনার ছাপ পাইনি।

প্রসঙ্গত, চট্টগ্রাম কাস্টমস এবার সাতটি গাড়ি, কেমিক্যাল সামগ্রী, পেঁয়াজ, রসুন, স্টিল পণ্য, গার্মেন্টস এক্সেসরিজ, বিভিন্ন ধরনের কাপড়, ইলেকট্রনিক্স সামগ্রী, পেপার ও পেপারসামগ্রী, হার্ডওয়্যার, টেক্সটাইল মেশিনারিজ, সিরামিক আইটেমসহ নানান ধরনের পণ্যের ২১৩টি লট নিলামে উঠছে।

-সিভয়েস/এসবি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়